Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোলারদের রাজদন্ড দেশিদের হাতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ২০১৭ আসরের চট্টগ্রাম পর্ব শেষে সবচেয়ে প্রশান্তি ছড়াচ্ছে চলমান আসরের সর্বাধিক উইকেট শিকারির তালিকা। কেননা এত-এত বিদেশি তারকা বোলারদের ভিড়েও এই তালিকাটিতে যে রাজত্ব ধরে রেখেছে বাংলাদেশিরা। তাও স্থানীয় তরুণ পেসাররা, যাদের মাঝে স্বপ্ন দেখা হচ্ছে আগামী দিনের বাংলাদেশ ক্রিকেট দলের।
চট্টগ্রাম পর্ব শেষে শীর্ষ ১০ উইকেট শিকারি বোলারের তালিকার ৭ জনই বাংলাদেশের। যার মধ্যে ছয় জনই হচ্ছেন আবার পেসার। নিঃসন্দেহে ভক্তদের মনে বাড়তি আনন্দের খোড়াক হওয়ার মতো একটি বিষয়।
সর্বাধিক উইকেট শিকারির তালিকায় আধিপত্য নিয়েই চট্টগ্রামে এসেছিল স্থানীয় বোলাররা। সফল পর্ব শেষে নিজেদের সামর্থ্যের জানান দিয়ে রাজত্ব বজায় রেখেই আবার ঢাকা ফিরছে তাঁরা। চট্টগ্রাম পর্বের খেলা শেষে যথারীতি সর্বাধিক উইকেট তালিকার শীর্ষে অবস্থান আবু জায়েদ রাহীর। ছন্দে থাকা এই পেসারের পকেটে রয়েছে ৯ ম্যাচ থেকে সর্বমোট ১৫টি উইকেট।
চলমান বিপিএলে দেশি স্পিনাররা নিজেদের সামর্থ্যরে সর্বোচ্চটা দিতে ব্যর্থ হলেও ব্যতিক্রম সাকিব আল হাসান। সর্বাধিক উইকেট শিকারির তালিকার দ্বিতীয় স্থানেই অবস্থান ১৩ উইকেট শিকার করা বিশ্বসেরা এই অলরাউন্ডারের। সাকিবের সমান ১৩ উইকেট পেলেও ইকোনমি রেটে পিছিয়ে থেকে তালিকার তৃতীয়স্থানে রয়েছেন তাসকিন আহমেদ।
আগামী দিনের বাংলাদেশ ক্রিকেট যাদের হাত ধরে সামনে এগিয়ে যাবে এমন দুই পেসার রয়েছেন তালিকার চতুর্থ ও পঞ্চমস্থানে। সমান ১২ উইকেট নিয়ে পর্যায়ক্রমে চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন আবু হায়দার রনি ও মোহাম্মদ সাইফউদ্দিন। দ্বিতীয় স্পিনার হিসেবে শীর্ষ দশ উইকেট সংগ্রাহকের তালিকার ষষ্ঠস্থানে বিচরণ শহীদ আফ্রিদির। তার ঝুলিতে এখনো পর্যন্ত গেছে মোট ১১টি উইকেট।
এরপরের অবস্থানেই রয়েছেন বাংলাদেশের আরেক পেসার শফিউল ইসলামের। তার শিকার এখনো পর্যন্ত ১১টি উইকেট। এক উইকেট কম নিয়ে পর্যায়ক্রমে তালিকার অষ্টম, নবম ও দশমস্থানে অবস্থান মোহাম্মদ সামি, ডোয়াইন ব্রাভো ও মাশরাফি মর্তুজার। প্রত্যেকের নামের পাশেই রয়েছে ১০টি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ