Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেইসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি কোম্পানীগঞ্জে ইউপি সচিব আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ৬:০৩ পিএম

ফেইসবুকে সরকার বিরোধী প্রচারণা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি মূলক স্ট্যাটাস দেয়ার অপরাধে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় নজরুল ইসলাম (৩৫) নামের এক ইউপি সচিবকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে চরকাঁকড়া ইউনিয়ন পরিষদ থেকে তাকে গ্রেফতার করা হয়। আটক নজরুল ইসলাম জেলার সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের মৃত রেজাউল হকের ছেলে। তিনি চরকাঁকড়া ইউনিয়ন পরিষদের সচিব।
জানা গেছে, সচিব নজরুল ইসলাম দেড় বছর পূর্বে এই ইউনিয়ন পরিষদে যোগদান করেন। যোগদানের পর বিভিন্ন সময় সে তার ব্যবহৃত মুঠোফোন ও ইউনিয়ন পরিষদের কম্পিউটার ব্যবহারের মাধ্যমে ফেইসবুকে সরকার বিরোধী ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করে পোষ্ট দিয়ে আসছিল।
চরকাঁকড়া ইউপি চেয়ারম্যান হাজী মো. সফি উল্যা নজরে আসলে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলামকে অবহিত করেন। অভিযোগের ভিত্তিতে নির্বাহী কর্মকর্তা পুলিশ নিয়ে ইউনিয়ন পরিষদের কার্যালয়ে গিয়ে তার ফেইসবুক যাচাই করে সরকারি বিরোধ ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্ট্যাটাস পেয়ে নিশ্চিত হওয়ায় তাকে আটক করে।
কোম্পানীগঞ্জ থানার ওসি সৈয়দ মো. ফজলে রাব্বী ঘটনা নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নজরুল ইসলাম বিষয়টি স্বীকার করেছেন। তার ব্যবহৃত মুঠোফোন জব্দ করেছে। ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. সফি উল্যাহ বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি সচিব আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ