Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফের হাতবদলের আভাষ ভাইকিংসে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) প্রথম আসরে ছয় দলের মধ্যে পঞ্চম হয়েছিলো চিটাগাং কিংস। পরের আসরে এসে ফাইনাল নিশ্চিত করলেও শিরোপা জিততে পারেনি তখনকার তামিম ইকবালের দলটি। তবে মালিকানা পাল্টিয়ে শেষ আসরে সেরা চারের টিকেট পেলেও এবারের আসরে যেন আরো বেহাল দশায় আছে চিটাগাং ভাইকিংস। চিটাগাংয়ের দলটির চলমান আসরে বাজে পারফরম্যান্সের পেছনের কারিগর হিসেবে ফ্র্যাঞ্চাইজি মালিকদের দুষলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান। এমনকি আগামী আসরে চিটাগংয়ের মালিকানা পরিবর্তন করার বিষয়ে একধরনের আভাসও দিয়ে রেখেছেন তিনি।
সৌম্য-আনামুল-তাসকিনদের মত দেশি তারকাদের নিয়ে এবারের আসরে দল সাজিয়েছে চিটাগাং ভাইকিংস। এছাড়াও দলটিতে রয়েছেন লুক রনকি, ভ্যান জিল ও সিকান্দার রাজার মত বিদেশিরাও। তবে বিপিএলের মত একটা টুর্নামেন্টে এর চেয়ে ভালো দল গঠন করা উচিৎ ছিল বলে মনে করেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। দল গঠনে ফ্র্যাঞ্চাইজি মালিকদের অবহেলা ছিল বলেও মনে করেন চিটাগাংয়ে জন্ম নেয়া এই ক্রিকেটার। এছাড়া চিটাগাংয়ের ঘরের ছেলে তামিমকে ছেড়ে দেওয়ায় দলের বাজে ম্যানেজমেন্টকেই দুষলেন আকরাম।
প্রথম দুই আসরের চিটাগাংয়ের দলটির মালিক পক্ষ তাদের দল নিয়ে বেশ উচ্ছ¡সিত ছিল। তবে মালিকানা পরিবর্তনের পর নামের পাশাপাশি পারফরম্যান্সেও বেশ পরিবর্তন আসে দলটির। এই আসরে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে অবস্থান করছে টেবিলের তলানিতে। এইসব বিষয় নিয়ে দলটির মালিক পক্ষের উপর বেশ ক্ষুব্ধ আকরাম খান, ‘প্রথম দুই বছর চিটাগংয়ের যারা ফ্র্যাঞ্চাইজি আছেন ওনাদের আচরণ ভালো ছিলো। কিন্তু এবার কেনো যেনো ওনাদের আগ্রহটা একদমই নেই। সেটা আপনি টিম দেখেই বুঝতে পারবেন। এই ধরণের জিনিস কিন্তু হতাশ করে।’
এছাড়া বিপিএলের গত আসরেও চিটাগাংয়ের দলটির মালিকানা পরিবর্তনের জোর গুঞ্জন ওঠে। তবে শেষমেষ অপরিবর্তিত মালিকানা নিয়েই এবারের আসর শুরু করে চিটাগং ভাইকিংস। এবারের আসরে সিলেটের ফ্র্যাঞ্চাইজি মালিক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সিলেট মালিকের তাঁর দলের প্রতি আচরণ দেখে মুগ্ধ আকরাম খান। তাই বিসিবি পরিচালক আশা করছেন চিটাগাংয়ের দলের হাল ধরতেও মালিক হিসেবে অর্থমন্ত্রীর মত স্থানীয় কেউ এগিয়ে আসবেন, ‘মাননীয় অর্থমন্ত্রীকে দেখেছি। উনার কি অ্যাটিচিউড! এই বয়সে উনি একটা টিম করেছেন এবং খুব ভালোভাবে অর্গানাইজ করেছেন। আমাদের চিটাগংয়ে তিন চারজন মন্ত্রী আছেন। ওনারা যদি অর্থমন্ত্রীর মতো আগ্রহী হতেন তাহলে আমরা অন্তত ভালোভাবে এগিয়ে যেতে পারতাম।’

 

 



 

Show all comments
  • মুহাম্মদ শোয়াইব ৩০ নভেম্বর, ২০১৭, ১০:০৯ এএম says : 0
    অামরা অারো ভাল মােনর দল চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ