Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফের পথভ্রষ্ট রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ভাগ্যিস প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল রিয়াল মাদ্রিদ। নইলে তৃতীয় সারীর একটি দলের বিপক্ষে জয় পরাজয়ের প্রশ্নে পেনাল্টি শুট আউট পর্যন্ত যাওয়া তো বার্নাব্যুর দলের জন্যে অপমানজনকই। শেষ পর্যন্ত অবশ্য তা আর হয়নি। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পরশু ফুয়েনলাব্রাদোর বিপক্ষে ২-২ গোলে ড্র করেও কোপা দেল রের শেষ ষোলয় পৌঁছেছে জিনেদিন জিদানের দল।
চোট কাটিয়ে দলে ফিরেই দলে নিজের প্রয়োজনিয়তা সম্পর্কে জানান দেন গ্যারেথ বেল। ৬২তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন ওয়েলস তারকা। দল তখন ১-০ গোলে পিছিয়ে। বেল মাঠে নামতেই পাল্টে যায় ম্যাচের চিত্র। তার দুর্দান্ত ক্রসে থেকেই মায়েরালের গোলে সমতায় ফেরে রিয়াল। ৬ মিনিট পর দ্বিতীয় গোলটিও তরুণ স্প্যানিশ ফরোয়ার্ডের তবে এই গোলেও অবদান বেলের। তার শট প্রথমে গোলরক্ষকের কাছ থেকে ফিরে আসে। সেই বল ধরে দলকে এগিয়ে নেন মায়োরাল। ম্যাচের শেষ সময়ে স্বাগতিকদের জয়বঞ্চিত করে পোর্তিলা। ম্যাচটা অবশ্য রিয়াল হারলেও হারতে পারত। কিন্তু কেইলর নাভাসের বিশ্বস্থ গøাভস তা হতে দেয়নি। বলের দখল কম থাকলেও আক্রমণে রিয়ালের চেয়ে খুব বেশি পিছিয়ে ছিল না সফরকারী ফুয়েনলাব্রাদো।
জিদান অবশ্য দলের এমন পারফম্যান্সে হতাশ নয়। ফিফা বর্ষসেরা এই কোচ বলেন, ‘আমি একটু হতাশ নই। এটা অনুমিত ছিল। এটা খেলোয়াড়দের জন্য সহজ ছিল না। এগিয়ে যেতে পারায় আমি খুশি বটে। প্রতিপক্ষ খুবই ভালো খেলেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমরা এটা পেরিয়েছি।’
দুই লেগ মিলে ৪-২ ব্যবধানের অনায়াস জয় বোঝালেও প্রথম লেগে জয় পেতে ঘাম ছুটাতে হয়েছিল রিয়ালকে। দুই অর্ধে দুটি গোলই সেবার তারা পেয়েছিল পেনাল্টি থেকে। সেদিনের মত এদিনও অবশ্য মূল একাদশের অধিকাংশ খেলোয়াড়ই ছিলেন বিশ্রামে। লা লিগায় ১৩ ম্যাচে ৩ ড্র ও ২ হারে পয়েন্ট টেবিলের চার নম্বর দল রিয়াল।
রিয়াল মাদ্রিদ ২
ফুয়েনলাব্রাদো ২
দুই লেগ মিলে
রিয়াল ৪-২ এ জয়ী

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ