Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে সরকার -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্তমানে বাংলাদেশে ১০ লাখের বেশি রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। তাদের ফেরত দিতে সরকার কাজ করছে। এছাড়া মানবপাচার রোধও সরকার সর্তক রয়েছে। তবে মানবপাচার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে।
গতকাল মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মানবপাচার প্রতিরোধ ও দমনে জাতীয় কর্মপরিকল্পনা’ শীর্ষক জাতীয় সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এজন্য বাংলাদেশ সরকার কাজ করছে। সবার সহযোগিতাও প্রয়োজন। ইতিমধ্যে তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের ওপর আন্তর্জাতিক মহল চাপ দিচ্ছে। সরকারও কূটনীতিকসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মানবপাচার রোধে কর্মপরিকল্পনা তৈরি করতে হবে। সরকার আন্তরিকতার সাথে এটি প্রতিরোধে কাজ করছে। অ্যান্টি ট্রাফিকিং অ্যাক্ট-২০১২ প্রণয়ন করা হয়েছে। মানবপাচার প্রতিরোধে প্রতিবেশী ভারতের সঙ্গেও কাজ করছি। অনেক মানবপাচারকারীকে গ্রেফতার করে আইনে সোপর্দও করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ