Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

অ্যামনেস্টির আহ্বান
ইনকিলাব ডেস্ক : সউদী আরবের কাছে অস্ত্র বিক্রির বিতর্কিত চুক্তি বাতিল করার জন্য গ্রিস সরকারের প্রতি আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন অব্যাহত রাখার প্রেক্ষাপটে এ আহ্বান জানালো অ্যামনেস্টি। এক বিবৃতিতে অ্যামনেস্টি বলেছে, এসব অস্ত্র ইয়েমেনের হতভাগ্য লোকজনের বিরুদ্ধে ব্যবহার করতে পারে। রয়টার্স।

প্রধানমন্ত্রিত্ব ছাড়বো না
ইনকিলাব ডেস্ক : এখনই প্রধানমন্ত্রিত্ব ছাড়বেন না বলে ঘোষণা দিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। তিনি বলেন, সউদী আরবে যা হয়েছে তা নিজের মধ্যেই রাখতে চাই। মিডল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়, স¤প্রতি সউদী আরব সফরকালে নিজের পদত্যাগের ঘোষণার পর দেশে ফিরে তা স্থগিত করেন হারিরি। এরপর গত সোমবার এক বিবৃতিতে আবারও নিজের অবস্থান স্পষ্ট করলেন তিনি। মিডল ইস্ট মনিটর।

নতুন করে আলোচনা
ইনকিলাব ডেস্ক : সিরিয়া সংকট নিরসনে জাতিসংঘের মধ্যস্থতায় নতুন করে আলোচনায় বসতে যাচ্ছে দেশটির সরকার ও বিরোধীরা। গতকাল মঙ্গলবার সুইজারল্যান্ডের জেনেভায় বৈঠক শুরু হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সাত বছরের সংঘাত অবসানে এ বৈঠক যৎসামান্যই অগ্রগতি আনতে পারবে বলে মনে করা হচ্ছে। আল জাজিরা।

ইসরাইলে নিহত ৪
ইনকিলাব ডেস্ক : ইসরাইলের তেল আবিব এলাকায় ব্যাপক বিস্ফোরণে একটি ভবন ধসের পর চারজন নিহত এবং বহু আহত হয়েছে। বিস্ফোরণের তীব্রতায় ধসে পড়া ভবনে আগুন জ্বলতে দেখা যায়। তবে কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। গত মঙ্গলবার বিভিন্ন সংবাদ মাধ্যম জানায়, গত সোমবার রাতে তেল আবিবের জাফা এলাকায় একটি হার্ডওয়্যার গুদামে এ আগুনের ঘটনা ঘটে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ