Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ধাক্কা দিয়ে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো সম্ভব নয় -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ৬:২৯ পিএম

ধাক্কা দিয়ে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো সম্ভব নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে, ধাক্কা দিয়ে এই বটবৃক্ষের পতন হবে না।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা দক্ষিণ নগর ভবনের সামনে ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মরহুম মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় দেয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এই আলোচনা সভার আয়োজন করে।
ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে আন্দোলনের মাধ্যমে পতন ঘটানোর বিএনপি নেতাদের হুমকির প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব, ধাক্কা দিয়ে আওয়ামী লীগকে ফেলা যাবে না। আওয়ামী লীগ বিএনপি না।
তিনি বলেন, ওই মেয়র হানিফের জনতার মঞ্চের এক ধাক্কায় সরকারের পতন। মনে আছে আপনাদের? আওয়ামী লীগ সেই দল। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। এই আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটিতে এখন অনেক গভীরে, ধাক্কা দিয়ে এই বটবৃক্ষের পতন হবে না।
গণঅভ্যুথান শব্দটি এখন জাদুঘরে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা (বিএনপি) রঙ্গিন স্বপ্ন দেখছেন, দেখতে থাকেন। এই রঙ্গিন স্বপ্ন শেখ হাসিনার উন্নয়ন-অর্জন দিয়ে গণঅভ্যুথান শব্দটিকে জাদুঘরে দিয়ে দিয়েছেন।
কাদের বলেন, গণঅভ্যুথান এখন জাদুঘরে। গণঅভ্যুথানের স্বপ্ন এখন দু:স্বপ্নের নামান্তর। এই দু:স্বপ্ন দেখে কোন লাভ নেই। দেশের জনগণ শেখ হাসিনার সরকারের উন্নয়নে এত খুশি যে আপনারা সাড়ে আটবছর বারে বারে আন্দোলনের ডাক দিয়েছেন; কিন্তু জনগণ সাড়া দেয়নি। সাড়ে আট বছরে সাড়া দেয়নি, আগামী এক বছরেও জনগণ আপনাদের ডাকে সাড়া দেবে না।
আগামী নির্বাচনকে সামনে রেখে মানুষের ঘরে ঘরে যাওয়ার পরামর্শ দিয়ে দলীয় নেতাকর্মীদের ওবায়দুল কাদের বলেন, ৯১ সালের নির্বাচনে আমরা তো জিতেই গিয়েছি। নানান ষড়যন্ত্র ছিল, কিন্তু আমরা জিতেই গেছি, জেতার আগেই জিতে গেছি এই মন মনমানসিকতার পুনরাবৃত্তি যেন আগামী নির্বাচনে না হয়।
তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্ব স্বীকৃতি পাওয়ায় দেশে নব জাগরণ শুরু হয়ে গেছে। এই জাগরণের ঢেউকে নির্বাচনের আগ পর্যন্ত রাখতে হবে। ঘরে ঘরে নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিন।
মহানগর আওয়ামী লীগ মিলে গেছে
মহানগর আওয়ামী লীগের দুই নেতা সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও মেয়র সাইদ খোকনকে মঞ্চের সামনে এনে সবাইকে দেখিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এই দেখুন তারা মিলে গেছে।
সমাবেশে বক্তব্য দেয়ার মাঝখানে কাদের বলেন, শাহে আলম কই, মেয়র সাহেব কই, এদিকে আসো সাইদ খোকন ও মুরাদ।
এরপর তিনি বলেন, এই দেখুন এক হয়ে গেছে। সামান্য ভুল বুঝাবুঝি ছিল। এখন এক হয়ে গেছে। মহানগর আওয়ামী লীগ এখন ঐক্যবদ্ধ। আজকে আমার এখানে আসার মূল উদ্দেশ্য নেতা মেয়র হানিফকে স্মরণ করতে গিয়ে ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে সবার সামনে তুলে ধরবো। সেই শপথই আপনাদের সামনে দিলাম।
ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে এই স্মরণসভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট প্রমুখ বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন কাউন্সিলর আবু আহমেদ মান্নাফি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ