Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দীর সমাবেশে স্কুলের কোনো ছাত্রছাত্রী ছিল না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্কুল-কলেজের শিক্ষার্থীদের জোর করে সোহরাওয়ার্দীর সমাবেশে আনা হয়েছে বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত ১৮ তারিখের সমাবেশে স্কুলের কোনো ছাত্রছাত্রী ছিল না। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাধ্য করে সমাবেশে নেওয়ার অভিযোগটিও নির্জলা মিথ্যাচার। তিনি বলেন, কাউকে বাধ্য করে আনার কোনো প্রশ্নই ওঠে না। যাঁরা এসেছিলেন, তাঁরা স্বতঃস্ফূর্তভাবে এসেছিলেন।
গতকাল রোববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শিশু লাবিদ আল লিখনের চিকিৎসা-সহায়তা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
বঙ্গবন্ধুর ভাষণ বাজলে বিএনপি ভয়ে থাকে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, এই দলটির আন্দোলন করে ক্ষমতায় যাওয়ার সক্ষমতা ও সাহস নেই। তবে তারা আরও ভালো থাকতে পারত যদি গত জাতীয় সংসদ নির্বাচনে আসত।
গত শনিবার এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, লেকের ওপর জায়গা করে বুলেট প্রুফ মঞ্চের ওপর যখন বক্তৃতা দিয়ে বলা হয় যে বাংলাদেশ একটি উন্নয়নের রোল মডেল, তখন ইচ্ছা করে জিজ্ঞেস করতে ‘আসলে উন্নয়ন কী, হোয়াট ইজ ডেভেলপমেন্ট?’ এ মন্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের গতকাল বলেন, আমি চ্যালেঞ্জ করছি ফখরুল ইসলাম আলমগীরকে, কোথায় বুলেট প্রুফ ব্যবস্থা ছিল সেটা প্রমাণ করতে। আমি তো সেখানে ছিলাম, আমি তো দেখিনি। তিনি আরও বলেন, শেখ হাসিনা কাউকে পরোয়া করেন না। আল্লাহ ছাড়া আর কাউকে ভয় পান না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ