Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২ রানেই অলআউট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গত সপ্তাহে ক্রিকেট বিশ্বে কিছু বিস্ময়কর ঘটনার জন্ম হয়েছে। কল্পনাতীত কিছু রেকর্ড হয়েছে। ১৮ নভেম্বর দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগের এক ওয়ানডে ম্যাচে এক ক্রিকেটার একাই ৪৯০ রান করেন। এই ইনিংসে তিনি মেরেছিলেন ৫৭ টি ছক্কা। এমন ঘটনা নিয়ে আলোচনা শেষ হবার আগেই ঘটেছে আরেক অবিশ্বাস্য ঘটনা। ভারতে নারীদের ঘরোয়া লিগের এক ম্যাচে মাত্র ২ রানেই অলআউট হয়ে গেছে একটি দল!
নাগাল্যান্ড অনুর্ধ্ব-১৯ নারী দল গত শুক্রবার কেরালার বিপক্ষে এই বিস্ময়কর ঘটনার জন্ম দেয়। প্রথমে ব্যাট করতে নেমে ১৭ ওভারে মাত্র ২ রানেই সব ব্যাটসম্যান হারায় নাগাল্যান্ড। দলের পক্ষে ১৮ বলে সর্বোচ্চ ১ রান করেন ওপেনার মেনকা। কেউ উইকেটে স্থায়ী হতে পারেন নি। নাগাল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের প্রথম উইকেটের পতন হয় ওপেনার মুসকানের রান আউটের মাধ্যমে। এরপর শুরু হয় উইকেট পতনের মিছিল। মেনকা ছাড়া ১০ ব্যাটসম্যান আউট হয়েছেন শূন্য রানে! অতিরিক্ত খাত থেকে এসেছে বাকি ১ রান। অন্যদিকে ৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কেরালার লেগেছে মাত্র ১ বল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ