Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামীকালের ইউপি নির্বাচনে দিনাজপুুরের ৫১টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : মঙ্গলবারের প্রথম দফার দিনাজপুরের ২টি উপজেলার ৭টি ইউনিয়নের ৬৫টির মধ্যে ৫১টি ভোট কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
দিনাজপুর পুলিশের বিশেষ শাখার নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, মঙ্গলবার অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনের প্রথম দফায় জেলার ঘোড়াঘাট উপজেলার ৪টি ও হাকিমপুর উপজেলার ৩টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। ঘোড়াঘাটের ৩৮টির মধ্যে ২৮টি অতি ঝুঁকিপূর্ণ ও ১০টি ঝুঁকিহীন এবং হাকিমপুর উপজেলার ২৭টির মধ্যে ২৩টি ভোট কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ ও ৪টি ঝুঁকিহীন হিসেবে চিহ্নিত করে গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার মোতায়েনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে ২টি উপজেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা জানান।
নির্বাচনে ঘোড়াঘাটের ৪টি ইউনিয়নের ৮৫ হাজার ২৬৮ জন ভোটার ২৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৫৬ জন মহিলা মেম্বার প্রার্থী ও ১৫৯ জনসাধারণ মেম্বার প্রার্থীর মধ্য থেকে তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন। ৩৮টি কেন্দ্রের ২২৬টি কক্ষে ভোট নেওয়া হবে। হাকিমপুর উপজেলার ৩টি ইউনিয়নের ৬৫ হাজার ৯৪৪ জন ভোটার ১৪ জন চেয়ারম্যান প্রার্থী, ৪৩ জন মহিলা মেম্বার প্রার্থী ও ১১৫ জন সাধারণ মেম্বার প্রার্থীর মধ্য থেকে পছন্দের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। ২৭টি কেন্দ্রের ১৬২টি কক্ষে ভোট নেওয়ার প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগামীকালের ইউপি নির্বাচনে দিনাজপুুরের ৫১টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ