Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিম-লিটনের পর সাকিব-হাসান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

তামিম ইকবাল ও লিটস দাসের পর আম্পায়ারের সাথে বাজে আচরণের জন্য এবার শাস্তি পেলেন বাংলাদেশ টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান। বিপিএলে পরশু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের একটি সিদ্বান্তে আপত্তিকর প্রতিক্রিয়া দেখানোয় ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিবকে।
শাস্তি হয়েছে কুমিল্লার পাকিস্তানী ডান-হাতি পেসার হাসান আলীরও। প্রতিপক্ষ ব্যাটসম্যানকে আউটের পর ড্রেসিং রুমের পথ দেখিয়েছেন হাসান। যা অনফিল্ড আম্পায়ারের কাছে আপত্তিকর মনে হয়েছে। ফলে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা গুনতে হবে হাসানকে।
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে ইমরুল কায়েসের বিপক্ষে লেগ বিফোর আবেদন করেন সাকিব। আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া দেননি। এরপরই আম্পায়ারকে উদ্দেশ্য করে দৃষ্টিকটু প্রতিক্রিয়া দেখান সাকিব।
সাকিবের এমন আচরণ নিয়ম-ভঙ্গের মধ্যেই পড়ে। তাই ম্যাচ শেষে জরিমানা করার পাশাপাশি সাকিবকে ৩টি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে। আর ১টি পয়েন্ট পেলেই এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন সাকিব। একই ম্যাচে ঢাকার ব্যাটিং ইনিংসে মোসাদ্দেককে আউট করে ড্রেসিংরুমের পথ দেখিয়ে জরিমানার কবলে পড়লেন হাসান। তবে কোন ডিমেরিট পয়েন্ট পাননি তিনি। ম্যাচে ২০ রানে ৫ উইকেট নিয়ে কুমিল্লাকে দুর্দান্ত এক জয়ের স্বাদ দেন ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ