Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পারলেন না নাসির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ব্যাট হাতে ফিফটি পূর্ণ করেছেন নাসির। কিন্তু কোন উদযাপন নেই। কিভাবে করবেন, দলের হার যে ততক্ষণে নিশ্চিত। শেষ পর্যন্ত ক্রিজে থেকেও ২৪ বলে ৩৫ রানের সমীকরণ মেলাতে পারেননি সিলেট সিক্সার্স অধিনাক। ৭ রানে হারতে হলো রংপুর রাইডার্সের কাছে।
তার মানে ঢাকা পর্বে জয় অধরাই রয়ে গেল সিলেটের কাছে। টানা তিন ম্যাচ হারের পর জয়ের দেখা পেলো রংপুর।
নাসিরের দিকে আঙ্গুল তুললে অবশ্য মাশরাফির কৃতিত্বকে ছোট করে দেথা হবে। সিলেটের অমন সহজ হিসাবের সামনে বল হাতে নেন রংপুর অধিনায়ক। একশোর্ধো রানের জুটিতে ক্রিজে তখন সেট ব্যাটসম্যান সাব্বির ও নাসির। কিন্তু মাশরাফির বুদ্ধিদীপ্ত ওভারে তারা নিতে পারল মাত্র ২ রান। মাত্র ১৮ রান দিয়ে নিজের বোলিং কেটা পূর্ণ করেন মাশরাফি। বাউন্ডারি খেয়েছেন মাত্র একটি। বিনিময়ে তুলে নেন বাবর আজমের মত গুরুত্বপূর্ণ উইকেট।
১৮ বলে দরকার তখন ৩৩ রান। এই চাপ আর সামাল দিতে পারেননি জাতীয় দলের দুই ব্যাটসম্যান। পরের ওভারেই রান আউটের হাত থেকে বাঁচলেও লং অনে ম্যাককালামকে ক্যাস দিয়ে ফেরেন সাব্বির। ৪৯ বলে ৭ চার ও ২ ছক্কায় ৭০ রান করে আউট হওয়ার আগে নাসিরের সঙ্গে ১১৭ রানের জুটিতে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন সাব্বির। কিন্তু ১৪ বলে তখন দরকার ২৮ রান। শেষ পর্যন্ত থেকেও এই হিসাব মেলাতে পারেননি নাসির। ৪৩ বলে তার ৫০ রানের ইনিংসে বাউন্ডারি মাত্র দুটি। একটি করে চার ও ছয়।
এর আগে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৯ রান সংগ্রহ করে রংপুর। ক্রিস গেইল ও ব্র্যান্ডন ম্যাককালাম উদ্বোধনী জুটিতে এদিন করেন ৮০ রান। ২১ বলে ৩টি করে চার-ছয়ে ৩৩ রান করেন ম্যাককালাম। অন্যপ্রান্তে ঝড় তুলতে থাকা ক্রিস গেইল মাত্র থামেন ৩৯ ৫ ছয় ও ৩ চারে ৫০ পূর্ণ করে। এরপরও সংগ্রহটা বড় হয়নি মিডিল ও লোয়ার অর্ডারদের ব্যর্থতার কারণে। ১২ বলে ২৮ রান করেন রবি বোপারা।
সংক্ষিপ্ত স্কোর
রংপুর রাইডার্স : ২০ ওভারে ১৬৯/৭ (ম্যাককালাম ৩৩, গেইল ৫০, বোপারা ২৮; আবুল হাসান ২/২৪, ব্রেসনেন ১/২৪, নাসির ১/২৭)।
সিলেট সিক্সার্স : ২০ ওভারে ১৬২/৪ (নাসির ৫০*, সাব্বির ৭০; মাশরাফি ১/১৮, গাজি ১/৮, রুবেল ১/৩০)।
ফল : রংপুর ৭ রানে জয়ী।
ম্যাচ সেরা : গেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ