Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রস্তাব অনুমোদন কংগ্রেস ওয়ার্কিং কমিটির

রাহুল গান্ধী হচ্ছেন পরবর্তী সভাপতি

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রত্যাশামতোই ভারতীয় প্রাচীন দল ন্যাশনাল কংগ্রেসের পরবর্তী সভাপতি হতে চলেছেন রাহুল গান্ধী। গতকাল কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে এই প্রস্তাব পাশ করা হয়েছে। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, রাহুল সভাপতি হওয়ার ফলে দল আরও শক্তিশালী হবে।
কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, ১ ডিসেম্বর সাংগঠনিক নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করা হবে। মনোনয়ন পেশ করার শেষ দিন ৪ ডিসেম্বর। মনোনয়ন পরীক্ষা করা হবে ৫ ডিসেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১১ ডিসেম্বর। সাংগঠনিক নির্বাচন হবে ১৬ ডিসেম্বর। ভোট গণনা এবং ফল ঘোষণা ১৯ ডিসেম্বর। তবে সভাপতি পদে রাহুল ছাড়া আর কারও মনোনয়ন পেশ করার সম্ভাবনা নেই। ফলে ৫ ডিসেম্বরই কংগ্রেস সভাপতি হিসেবে রাহুলের নাম ঘোষণা করা হতে পারে। সূত্রের খবর, ১৮ ডিসেম্বর গুজরাত ও হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরের দিন দলের দায়িত্ব নিতে চলেছেন রাহুল।
বেশ কিছুদিন ধরেই রাহুলের কংগ্রেস সভাপতি হওয়া নিয়ে জল্পনা চলছিল। অবশেষে গুজরাতে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে আনুষ্ঠানিক ঘোষণা হয়ে গেল। গতকাল সকালে নয়াদিল্লির ১০ জনপথে সনিয়ার বাসভবনে বৈঠকে বসেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ, মল্লিকার্জুন খাড়গে, আহমেদ পটেলসহ কংগ্রেসের প্রথমসারির নেতারা। সেই বৈঠকেই পরবর্তী সভাপতি হিসেবে রাহুলের নাম অনুমোদন করা হয়। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ