Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাবিতে ভর্তি জালিয়াতির ঘটনায় আটক দুই

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১:২০ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইসের সাহায্যে জালিয়াতির অভিযোগে দুই শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার বিকেলে বি ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।
এদিকে জালিয়াতির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বাদী হয়ে সিলেটের কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন। কোতোয়ালি থানার ওসি গৌসুল হোসেন এ বিষয়টি নিশ্চিত করেন। আটক দুইজনকে শনিবার রাতে বিশ্ববিদ্যালয় থেকে থানায় নিয়ে যাওয়া হয়।

আটককৃতরা হলো টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার আবুল কাশেমের পুত্র মো. ছানোয়ার হোসেন (১৮) এবং গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বেলায়েত হোসেনের পুত্র মেহেদী হাসান (১৮)।
ভর্তি কমিটির সদস্য সচিব মহিবুল আলম বলেন, ওই দুই শিক্ষার্থী পরীক্ষা চলাকালীন সময়ে কানের মধ্যে ডিভাইস ব্যবহার করে জালিয়াতি করার চেষ্টা করলে তাদেরকে হলের দায়িত্বরত শিক্ষক আটক করে।

জালিয়াতির সাথে জড়িত মেহেদী জানায়, প্রাইমেট কোচিং সেন্টারে কোচিং করাকালীন সময়ে শোয়েব নামে এক বন্ধুর সাথে তার পরিচয় হয়। পরবর্তীতে সে (শোয়েব) প্রণব নামক আরেক বড় ভাইয়ের সাথে পরিচয় করিয়ে দেয়। ওই সময় বিশ্ববিদ্যালয়ে ভর্তি করিয়ে দেয়ার শর্তে প্রণবের সাথে তার ৫ লক্ষ টাকার চুক্তি হয়।

এবং ছানোয়ার জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জুয়েল নামক এক শিক্ষার্থীর সাথে পরিচয়ের সূত্রেই এই চক্রের ফাঁদে পা ফেলে সে। জুয়েলের সাথে তার আড়াই লক্ষ টাকার চুক্তি হয়।
এ ঘটনায় শাবি ভিসি ফরিদ উদ্দিন আহমেদ বলেন, জালিয়াতির ঘটনায় দু জনকে আটক করা হয়েছে। আশাকরি এখন জালিয়াত চক্রের মূল হোতারা বের হয়ে আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ