Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২ রানের আক্ষেপ

বৃষ্টিতে ভেসে গেল যুবাদের ফাইনাল স্বপ্ন

| প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জিততে হলে পাকিস্তানকে করতে হত ২৭৫ রান। ৩৯তম ওভারে বৃষ্টির কারণে যখন খেলা বন্ধ হলো তখন পাকদের সংগ্রহ ৫ উইকেটে ১৯৯। বেরসিক বৃষ্টির বাধায় পরে আর একটি বলও মাঠে গড়ায়নি। মিস্টার ডাকওয়ার্থ ও লুইসের করে যাওয়া আইন অনযায়ী বাংলাদেশ তখন ২ রানে পিছিয়ে। ফলে ঐ ২ রানেই পাকিস্তানকে বিজয়ী ঘোষনা করা হয়। সেমিফাইনালে শেষ হয় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের এশিয়া কাপ যাত্রা।
কুয়ালালামপুরে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫১ রান পায় বাংলাদেশ। ওপেনার নাঈম শেখ ১৪ রান করে ফিরলেও, অধিনায়ক সাইফ হাসানের সাথে দ্বিতীয় উইকেটে ১০৫ রান যোগ করেন আরেক ওপেনার পিনাক ঘোষ। সাইফ ৭৮ বলে ৬১ রান করে ফিরলেও, সেঞ্চুরির পথেই হাটছিলেন পিনাক। কিন্তু ৮ চার ও ১ ছক্কায় থামে তার ৯৩ বলে ৮২ রানের ইনিংটি। সাইফের ৭৮ বলের ইনিংসে ছিল ৯টি চার ও ১টি ছক্কার মার। এরপর আফিফ হাসানের ৫৫ বলে অপরাজিত ৫২ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।পাকিস্তানের মুনির রিয়াজ ৫৩ রানে ৩ উইকেট নেন।
জবাবে শুরু থেকেই বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়ে পাকিস্তান। দলীয় ৮ রানে প্রথম উইকেট হারানোর পর ২৬ রানে দ্বিতীয় ব্যাটসম্যানকে হারায় পাকিস্তান। প্রাথমিক ধাক্কা সামলানোর আগেই দলীয় ৫১ রানে পাকিস্তান শিবিরে আবারো আঘাত হানে বাংলাদেশের বোলাররা। ফলে চাপে পড়ে যায় পাকিস্তান। এরপর চতুর্থ ও পঞ্চম উইকেটে যথাক্রমে ৬৯ ও ৭৭ রানের জুটিতে ম্যাচ বাংলাদেশের হাত থেকে ছিনিয়ে নেয় পাকিস্তান। ৩৮.২ওভারে ১৯৭ রানে পৌছে যায় পাকিস্তান। ৯২ রান করে তখন ফেরেন মোহাম্মাদ তাহা। ঐ ওভার শেষেই আসে বৃষ্টির বাগড়া। বাংলাদেশের কাজি অনিক ২টি, আফিফ হোসেন ও শাখাওয়াত হোসেন ১টি করে উইকেট নেন।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ৫০ ওভারে ২৭৪/৬ (পিনাক ৮২, নাঈম ১৪, সাইফ ৬১, হৃদয় ৫, আফিফ ৫২*, আমিনুল ১৩, অঙ্কন ৩, নাঈম ২২*; আফ্রিদি ১/৬৬, মুনির ৩/৫৩, মুসা ০/৩৭, হাসান ১/৩৯, শাফকাত ১/৪৪, সাদ ০/১৫, তাহা ০/১৪)।
পাকিস্তান অনূর্ধ্ব-১৯ : ৩৯ ওভারে ১৯৯/৫ (আরিফ ৪, মহসিন ২২, শফিক ১০, তাহা ৯২, নাজির ২৬, সাদ ৩৫*, হাসান ১*; হাসান ০/২৪, অনিক ২/৩৫, নাঈম ০/৫৪, আফিফ ১/৪২, শাখাওয়াত ১/২৬, সাইফ ০/১৬)।
ফল : বৃষ্টি আইনে পাকিস্তান ২ রানে জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ