Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুর রেল কারখানায় জনবল নিয়োগের দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু : নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায় নতুন জনবল নিয়োগের দাবিতে মানববন্ধন, সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সৈয়দপুরস্থ সব রেলওয়ে ট্রেড ইউনিয় ও সাধারণ মানুষ। গতকাল বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রেলওয়ে কারকানার সামনে রেলওয়ে কারকানার শ্রমিক ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সর্বস্তরের সাধারণ মানুষ অংশগ্রহণ করে। মানববন্ধন ও সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি রেলওয়ে কারখারার (ডিএস) কুদরত-ই খুদার হাতে তুলে দেন শ্রমিকনেতারা।
সমাবেশে বক্তব্য রাখেন সৈয়দপুরস্থ সব রেলওয়ে ট্রেড ইউনিয়নের আহŸায়ক ও যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ এবং সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার মো. একরামুল হক, পৗর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর, জেলা পরিষদ সদস্য শামিম চৌধুরী, কারিগর পরিষদের সভাপতি হাবিবুর রহমান, রেল-শ্রমিক ইউনিয়নের অতিরিক্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী, প্যানেল মেয়র জিয়াইল হক জিয়া, জাতীয় পার্টির লাকী বসুনিয়াসহ সব ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সভাপতিরা।
শ্রমিক লীগ সম্পাদক মোখছেদুল মোমিন বলেন, ১৮৭০ সালে ১১০ একর জমির ওপর রেলওয়ে কারখানা এবং পরবর্তীতে ৬০ একর জমির ওপর অন্যান্য বিভাগ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে মঞ্জুরিকৃত পদের বিপরীতে জনবল অনেক কম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলবান্ধব এবং তার আমলেই রেলওয়ের আধুনিকায়ন হয়েছে। তাই আমি প্রধানমন্ত্রীর কাছে মঞ্জুরিকৃত শূন্যপদে নিয়োগের দাবি জানাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দপুর রেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ