Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গানের সাগরে ভেসে চলতে চাই-লেমিস

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

আশিক বন্ধু : এখন সুরেলা কণ্ঠ হলেই চলে না, সাথে গø্যামারটাও দরকার। কারণ গান এখন শুধু শোনার বিষয় নয়, দেখারও। লাইভ কনসার্ট থেকে শুরু করে মিউজিক ভিডিওতে সঙ্গীতশিল্পীর গান ও গø্যামার দুটোই শ্রোতা-দর্শক উপভোগ করেন। এ দুটোর সংমিশ্রণে ইতোমধ্যে লেমিস, যিনি তরুণ প্রজন্মের প্রতিভাবান শিল্পী, দর্শক-শ্রেতাদের আকর্ষণ করতে পেরেছেন। এই রূপসী গায়িকার সঙ্গে কথা হয় বিনোদন প্রতিদিনের।
আপনার সময়টা বেশ ভালো যাচ্ছে, তাই না?
-ঠিক তাই। নিয়মিত বড় ব্যানারের ভালো ভালো মুভিতে প্লেব্যাক করছি। দারুণ এনজয় করছি সময়টা। এরইমধ্যে আমার গাওয়া নিয়তি সিনেমার টাকাইয়া শাড়ি গানটির ব্যাপক সাড়া পাচ্ছি। তাছাড়া অগ্নি সিনেমার টাইটেল গান, আল্লাহ জানে, আইতে দেখি যাইতে দেখি, ম্যানে পিয়ার কিয়া, লজ্জাবতীরে ছুঁইলে যেমন লজ্জা পায় সহ অনেক গান জনপ্রিয়তা পেয়েছে। আমি মনে করি, এর মধ্য দিয়েই আমার প্রস্তুতি চলছে। এখনো শিখছি। আরো ভালো গানের আশায় নিজেকে তৈরি করছি।
শিল্পী লেমিসের কোন তথ্যটা শ্রোতারা এখনো জানেনা?
আমি কিন্তু ভালো গজল গাইতে পারি। এটি অনেকেই জানেন না। সবাই মনে করে, আমি ধুম ধারাক্কা, মডার্ন বিটের আইটেম গানই করি। কিন্তু আমি যে গজল গান করি, গজল গানের পাগল সেটা অনেকেরই অজানা। এখনো অনেক অনুষ্ঠানে গজল গাই।
নতুন কাজের খবর কি?
-আমার একক অ্যালবাম এর কাজ প্রায় শেষ পর্যায়ে। শফিক তুহিনের কথা সুরে নতুন একক আসছে পহেলা বৈশাখে। তাছাড়া নিয়মিত সিনেমায় প্লেব্যাক তো চলছেই। এরইমধ্যে প্লেব্যাক করেছি রাত্রীর যাত্রী, মা সহ আরো কয়েকটি মুভিতে।
আগামীতে কি ধরনের গান করতে চান?
-ফোক, রক, ফিউশন নিয়ে আরো ভালো কাজ করতে চাই। অডিও গানে প্রতিষ্ঠিত হওয়ার চিন্তা আছে। পাশাপাশি পিয়ানো শেখার অনেক আগ্রহ। সময় পেলে পিয়ানোটা শিখে নিতে চাই। মোটামুটি আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন আছে, হলিউডেও গান করতে চাই। গানে গানে সমুদ্র পাড়ি দেবো, যেখানে সুরের মাঝে ডুববো। স্বপ্ন পূরণ করবো।
ফেসবুক ব্যবহার করেন?
-এটি একটি নেশা। ফেসবুক খুলে বসলেই কখন যে সময় কেটে যায়, টেরই পাওয়া যায়না। বিশেষ করে রাতে সময় কাটাই। তবে ফেসবুক অনেক গুরুত্বপূর্ণ কাজেও আসে। যেমন আমার রেকর্ডিং, গানের কাজ, প্রোগ্রামগুলোর আপডেট দিতে পারি। তাতে শ্রোতাদের সাথে ভালো যোগাযোগ হয়। সবাই জানতে পারে। এখন ফেসবুক বিচ্ছিন্ন হলে মনে হয় দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে গেছি।
গান এর পাশাপাশি আর কি কি শখ আছে?
-ঘুরে বেড়াতে ভালো লাগে। গান নিয়ে আমি ঘুরে বেড়িয়েছি ইউএসএ, অস্ট্রেলিয়া, জাপান, কাতার, মালেশিয়া, দুবাই, কলকাতাসহ অনেক জায়গায়। বিদেশের স্টেজে গান করাটা দারুণ এনজয় করি। প্রবাসীরা বাংলা গানকে খুব ভালোবাসেন। তবে হারমোনিয়াম নিয়ে বসাটাই আমার মূল কাজ।
কোন সময়টিকে খুব বেশি মিস করেন?
-ছোট বেলাটা খুব মিস করি। খুবই দুষ্টু ছিলাম। গাছে উঠতাম, বিলে, পুকুরে সাতার কাটতাম। আমাকে তো গ্রামে লেডি টারজান বলতো সবাই। এখন এসব দুরন্তপনা খুব মিস করি। এছাড়া নানার কাছে গান শিখতাম। খাঁচার ভেতর অচিন পাখি, বাড়ির পাশে আরশী নগর সহ অনেক গান। তবে আনন্দের বিষয়, নানা এখনো বেঁচে আছেন। আমার ছেলেবেলাটাকে এখনো খুঁজে ফিরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গানের সাগরে ভেসে চলতে চাই-লেমিস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ