Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমতাসীন মন্ত্রী-নেতারা সরকারি গাড়িতে চড়ে বেড়ানোর কারণে জনগণের মনের অবস্থা বুঝতে অক্ষম -রিজভী

১১ নভেম্বর সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৭, ৬:৩১ পিএম

ক্ষমতাসীন দলের মন্ত্রী-নেতারা সরকারি গাড়িতে চড়ে শরীরে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়ানোর কারণে ক্ষুব্ধ-ক্রুদ্ধ জনগণের মনের অবস্থা বুঝতে অক্ষম বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণের ঢল যেকোন মুহূর্তেই জনধিকৃত সরকারের মসনদকে উল্টে দিতে পারে সেটি অনুধাবন করতে ব্যর্থ মন্ত্রীরা। কারণ ক্ষমতার ঝাড়বাতির আলোয় মন্ত্রীদের চোখ এখন ঝাপসা হয়ে গেছে। ঠাণ্ডা ঘরে পুলিশের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে বসে থেকে বয়ে যাওয়া গণবিক্ষোভের জোরালো বাতাস গায়ে না লাগাই স্বাভাবিক। গতকাল (সোমবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, বাংলাদেশ এখন অগ্নিগর্ভ। আইন শৃঙ্খলার নৈরাজ্যকর পরিস্থিতি, বিদ্যুৎ, খাবার পানি, গ্যাসের তীব্র সংকট, শিল্পোৎপাদনের বিপর্যয়, মূল্যস্ফীতির দৈনন্দিন চাপ, শ্বাসরুদ্ধকর যানজট, সর্বস্তরে চাঁদাবাজী, জবরদখল, গুম ও খুনের ভয়, রক্তপাত, জোর করে মানুষের নিকট থেকে চাঁদা আদায়ের দাপট, বেঘোরে জীবনহানির এক মহাদুর্যোগ চলছে দেশে। এই মহাদুর্যোগ বিরাজমান বলেই যেকোন মুহূর্তে গণঅভ্যুত্থান অবশ্যম্ভাবী।
বিএনপি নেতা বলেন, রাজনৈতিক কোন কর্মসূচি না থাকলেও বিএনপির সাম্প্রতিক বিভিন্ন কর্মসূচিতে মানুষের ঢল দেখে ভীত হয়ে আবার দেশব্যাপী গণগ্রেফতার শুরু করেছে ভোটার বিহীন সরকার। প্রতিদিন কোন না কোন জেলার কিংবা উপজেলায় মামলা ছাড়াই নেতা-কর্মীদের আটক করে পরে মিথ্যা মামলা দায়ের করে নেতা-কর্মীদের কারাগারে প্রেরণের হিড়িক চলছে। সত্যিকারার্থে বর্তমান সরকারের দুঃশাসনে অতিষ্ঠ জনগণ।
এদিকে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সম্মেলনের কারণে সোহরাওয়ার্দী উদ্যানে ৮ নভেম্বরের বদলে ১১ নভেম্বর সমাবেশ করার অনুমতি চেয়ে নতুন করে প্রশাসনের কাছে চিঠি দিয়েছে বিএনপিবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমাদের অবহিত করা হয়েছে যে সংসদ এলাকায় কমনওয়েথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন সম্মেলন হচ্ছে। নির্বিঘ্নে যাতে এই সম্মেলন হয়, সেজন্য আমরা আমাদের ৮ নভেম্বরের সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশের কর্মসূচি পিছিয়েছি। আগামী ১১ নভেম্বর এ সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে হবে। এ ব্যাপারে আমরা চিঠিও দিয়েছি। আশা করি (অনুমতি) পেয়ে যাব। তবে আজ ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানে কবরে সকাল ১০টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানাবেন বলে জানান রিজভী। সিপিএ সম্মেলনের কারণে সংসদ ভবন এলাকায় সভা-সমাবেশে নিষেধাজ্ঞা থাকায় ওই কর্মসূচি হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা কথা বলছি, আশা করছি যে পেয়ে যাব। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ