Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী যুবককে গুলি করে হত্যা

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : দক্ষিণ আফ্রিকার ভেরিবার্গ নামক শহরে ফখরুদ্দিন নামের এক বাংলাদেশী যুবককে গুলি করে হত্যা করেছে সেই দেশি সন্ত্রাসীরা। শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ফখরুদ্দিন (৩০) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের এরফান সিদ্দিকের ছেলে। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। 

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, পরিবারে সচ্ছলতা ফিরিয়ে আনতে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা গমন করে ফখরুদ্দিন। পরে আফ্রিকার ভেরিবার্গ শহরে নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। সর্বশেষ গত ২০১৩ সালে বাড়ীতে আসে ফখরুদ্দিন।
গত কয়েকদিন ধরে সেই দেশি কয়েকজন সন্ত্রাসী ফখরুদ্দিনের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। কিন্তু তাদের দাবিকৃত চাঁদা দিতে অপারগতা জানালে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে উঠে। এর জের ধরে শুক্রবার বিকালে ফখরুল ভেরিবার্গ শহর থেকে দোকানের জন্য মালামাল নিয়ে একটি গাড়ীযোগে ফেরার পথে সন্ত্রাসীরা তার গতিরোধ করে। এসময় তারা অস্ত্রের মুখে তাকে গাড়ী থেকে নামিয়ে প্রথমে পায়ে ও বুকসহ শরীরের বিভিন্ন অংশে গুলি করে ফেলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পাশ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে গেলে সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এদিকে ছেলেকে ফখরুদ্দিনের হারিয়ে তার মা বিবি কুলছুম ও স্বামীকে হারিয়ে কান্না ভেঙে পড়েন স্ত্রী রাশেদা বেগম। নিহতের মৃতদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করছে তার পরিবার। নিহতের ছোট ভাই তাজ উদ্দিন দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে তার বড় ভাই ফখরুদ্দিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, বিগত দুই বছরে দক্ষিন আফ্রিকায় সন্ত্রাসীদের গুলীতে নোয়াখালীর ৮ যুবক নিহত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ