Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিজে ফিরল নিউজিল্যান্ড মুনরোই যেখানে প্রথম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঝোড়ো সেঞ্চুরি করেছেন কলিন মুনরো। মাত্র ৫৮ বলে অপরাজিত ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন নিউজিল্যান্ডের এই ওপেনার। এটি মুনরোর ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি, দুটিই এসেছে চলতি বছরে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে দুটি সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান তিনিই। পাশাপাশি চতুর্থ ব্যাটসম্যান হিসেবে একের অধিক সেঞ্চুরি করলেন এই কিউই। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, এভিন লুইস, মানরো- চারজনেরই সেঞ্চুরি দুটি করে। গতকাল রাজকোটে মুনরো সেঞ্চুরি পূর্ণ করেন ৫৪ বলে। ৭টি করে চার ও ছক্কায় ১০৯ রানের ইনিংসটি সাজানো। এছাড়া ৪৫ রানের ইনিংস খেলেন গাপটিল। আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই তোলে ১৯৬ রান।
অভিষিক্ত ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ ৪ ওভারে ৫৩ রান দিয়ে নেন একটি উইকেট। টি-টোয়েন্টি অভিষেকে এটি তৃতীয় সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড। অভিষেকে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ৬৪ ও ভারতের যোগীন্দর শর্মা ৫৭ রান দিয়েছিলেন।
রান পাহাড়ের জবাবে নির্ধারিত ওভার শেষে মাত্র ১৫৬ রানেই থামে ৭ উইকেট হারানো ভারতের ইনিংস। ৪০ রানে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-১ এ সমতায় ফিরলো নিউজিল্যান্ড। পরশু করেলার অলিখিত ফাইনালে মাঠে নামবে দু’দল।



 

Show all comments
  • Rubel ৫ নভেম্বর, ২০১৭, ৬:৫১ এএম says : 0
    মায়ানমার কে আরো বৈশিক চাপ দিতে হবে, তাদের বীরুদ্ধে কঠুর আদেশ জারি করতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ