Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার পরিবর্তনে গণবিস্ফোরণ ঘটবে -মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৭, ৩:২১ পিএম

গণবিস্ফোরণের মাধ্যমে অতীতের মতো বর্তমান সরকারেরও পরিবর্তন হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের ব্যাপারে ক্ষমতাসীনরা সমঝোতায় না আসলে দেশের মানুষ রাস্তায় নামবে। সরকার সমঝোতা আসতে বাধ্য হবে।
আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মওদুদ বলেন, আমরা সহায়ক সরকারের কথা বলেছি। এমন একটি নিরপেক্ষ সরকার যে সরকারে কোন রাজনৈতিক স্বার্থ থাকবে না। নির্বাচনের সময় সেনাবাহিনী থাকতে হবে। এছাড়া ৯০ দিন আগে সংসদ ভেঙে দিতে হবে।
গণতন্ত্র ফিরিয়ে আনা সবচেয়ে বড় চ্যালেঞ্জ দাবি করে তিনি বলেন, গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য জনমত সৃষ্টি করতে আগামী দিনেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের যেখানে খুশি সেখানে যাবেন। যাত্রা পথে কোন রকমের বাধা খালেদা জিয়াকে রোধ করতে পারবে না। শত বাধা থাকা সত্ত্বেও আমরা দেশের মানুষের কাছে যাবো। জনমত সৃষ্টি করবো। এ সরকারের পরিবর্তন আনতে হবে।
তিনি বলেন, র‌্যাব, পুলিশ দিয়ে কত দিন ক্ষমতায় থাকতে পারবেন? জন জোয়ার তৈরি হলে দেশের মানুষের পক্ষে থাকবে র‌্যাব, পুলিশ।
সংগঠনের সভাপতি আমির হোসেন বাদশা সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জাতিয় পার্টি (জাফর) আহসান হাবীব লিংকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ আহমদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ