Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নীরবেই ফিরলেন সাকিব-মুশফিকরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

৪৫ দিনের দুঃস্বপ্নের এক সফর শেষে গতকাল দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকা থেকে রওয়ানা দিয়ে সকাল ৮টায় সাকিব-মুশফিকদের বহনকারী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।
তিন ফরম্যাটেই হোয়াইটওয়াশ, লড়াই যা তা কেবল একটু টি-২০ সিরিজে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু হয় টেস্ট দিয়ে। পচেফস্ট্রুমের সেনউইজ পার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টে ৩৩৩ রানে হেরে যায় বাংলাদেশ। বøুমফন্টেইনের মাঙ্গুয়াং ওভালে দ্বিতীয় টেস্টে ছিল আরও বিবর্ণ। হারে ইনিংস ও ২৫৪ রানের বিশাল ব্যবধান। টেস্টে ব্যর্থতার পর মাশরাফির হাত ধরে রঙিন পোশাকে ঘুরে দাঁড়াতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি ওয়ানডে দল। প্রথম ম্যাচে ১০ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে ১০৪ ও শেষ ম্যাচে ২০০ রানে হেরে যায়। এ সফরেই তিন অধিনায়কের যুগে প্রবেশ করে বাংলাদেশ। সাকিব নেতৃত্ব দেন দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। প্রথম টি-টোয়েন্টিতে কিছুটা লড়াই করে ২০ রানে হারলেও শেষ ম্যাচে হারে ৮৩ রানে।
দেশে ফিরে খুব বেশি বিশ্রাম পাচ্ছে না সাকিব-মুশফিকরা। আগামী ৪ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। দুই দিন বিশ্রাম নিয়েই ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়বেন নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ