Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যুব জমিয়তের সম্মেলন

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাদ দেয়ার চক্রান্ত যে কোন মূল্যে প্রতিহত করা হবে। পৃথিবীর ২৭ টি দেশের রাষ্ট্র ধর্ম ইসলাম, ২৮ টি দেশে খ্রিষ্টানিটি রাষ্ট্র ধর্ম, ৫ টি দেশের রাষ্ট্র ধর্ম বৌদ্ধ আর ইজরাইলে ইহুদী রাষ্ট্রধর্ম। সুতরাং মুসলিম দেশ বাংলাদেশের সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাদ দেওয়ার কোন সুযোগ নেই। ভুটান ও শ্রীলংকার রাষ্ট্রধর্ম বৌদ্ধধর্ম। তাহলে বাংলাদেশের রাষ্ট্র ধর্ম ইসলাম নিয়ে হিন্দু নেতৃবৃন্দের মাথা ব্যাথা কেন?
নেতৃবৃন্দ আরো বলেন, যুবসমাজ পৃথিবীর প্রতিটি সমাজ বিপ্লবের রূপকার। বাংলাদেশে ইসলামী সমাজ ব্যবস্থা প্রবর্তনে যুব সমাজকে এগিয়ে আসতে হবে।
বৃহস্পতিবার বিকালে রাজধানীর বিজয়নগরস্থ প্রো-একটিভ হল মিলনায়তনে যুব জমিয়ত ঢাকা মহানগরীর কাউন্সিল অধিবেশন নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের সভাপতি মুফতি জাবের কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশে এর সভাপতি আল্লামা শায়খ আব্দুল মোমিন, বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা মঞ্জুরুল ইসলাম, মতিউর রহমান গাজীপুরী, মাওলানা মাহবুবুল আলম প্রমুখ।
কাউন্সিলে মুফতি জাবের কাসেমীকে সভাপতি ও তোফায়েল গাজালিকে সেক্রেটারী, মাওলানা ইসহাক কামালকে সাংগঠনিক
সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুব জমিয়তের সম্মেলন

১৯ মার্চ, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ