Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলি সীমান্ত পরিদর্শনে ভারতের স্বরাষ্ট্র সচিব, আইজিপি সহ ১৪ সদস্যের প্রতিনিধি দল

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৭, ৫:০৩ পিএম

ভারতের সুপ্রিম কোটের নির্দেশে হিলি সীমান্তের শূন্য রেখা বরাবর বয়ে চলা রেললাইন সহ সীমান্তের বিভিন্ন গুরুত্ব পূর্ণ পয়েন্টগুলি পরিদর্শন করেছেন ভারতের স্বরাষ্ট্র সচিব অধ্যাপক এ,কে মান্নান, আই জিপি এ,কে মিশ্র সহ ১৪ সদস্যের ভারতীয় প্রতিনিধি দল ।

মঙ্গলবার দুপুরে সীমান্তের জিরো পয়েন্ট গেটে প্রতিনিধি দলটি উপস্থিত হলে এসময় বিজিবি উত্তর জোনের (রংপুর) রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: সাইফুল ইসলাম, দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল জাকির হোসেন তাদেরকে স্বাগত জানান। পরে হিলি সীমান্তের চেকপোস্ট শূন্য রেখায় বিএসএফের প্রতিনিধি দলের সাথে বিজিবি মত বিনিময় করেন।

এসময় ভারতের স্বরাষ্ট্র সচিব অধ্যাপক এ,কে মান্নান, আই জি পি এ,কে মিশ্র সীমান্ত রক্ষীবাহিনী বিজিবি ও বিএসএফের সদস্যদের খোঁজ খবর নেন ও কুশল বিনিময় করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ভারতের অতিরিক্ত বিএসএফের ডিজি একে মঙ্গোত্রা , সাবেক ডিজি ডিকে পাথর , ডিআইজি ডিকে সিন্থে , কিষান গঙ্ক্জ ডিআইজি দেবী সরন শিন সহ অন্যান্য স্টাফ অফিসার গন ।এদিকে বিজিবির পক্ষে ছিলেন উত্তর জোনের রিজিওনাল কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সাইফুল ইসলাম,দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল জাকির হোসেন ও ২০ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল রাসেদ মোহাম্মদ আনিছুল হক উপস্থিত ছিলেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ