Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম রাখতে বাধ্য করা হবে’

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিস মহানগর শাখার সমাবেশ ও বিক্ষোভ মিছিলে এবং যুব জমিয়তের মহানগর সম্মেলনে নেতৃবৃন্দ বলেছেন সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার পাঁয়তারা করছে একটি ইসলাম বিরোধী মহল। এ অশুভ পায়তারা দেশের তৌহিদী জনতা বরদাশত করবে না। নেতৃবৃন্দ বলেন বিশ্বের ৬১ দেশে স্ব-স্ব ধর্ম রাষ্ট্রধর্ম। বাংলাদেশেও রাষ্ট্রধর্ম ইসলামই থাকবে। গণআন্দোলনের মাধ্যমে এ বিষয়ে কোন অশুভ পাঁয়তারা বরদাশত করা হবে না
বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচীব জননেতা মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, সংখ্যা গরিষ্ট মুসমানদের অধ্যুষিত বাংলাদেশের সংবিধানে “রাষ্ট্রধর্ম ইসলাম” থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু আজ একটি কুচক্রি মহল রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় আদালতকে ব্যবহার করে সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার পাঁয়তারা করছে যা এদেশের ইসলাম প্রিয় তৌহিদী জনতা বরদাশত করবে না। তিনি বলেন সরকার যদি ধর্ম হুশিয়ার করে বলেন, শান্তিপূর্ণভাবে দেশ চালান আমাদের কোন আপত্তি থাকবে না। যদি আমাদের ধর্ম ও নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করেন তাহলে জনতার আদালত থেকে রেহাই পাবেন না। তাই অনতিবিলম্বে সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাদ দেয়ার সকল ষড়যন্ত্র বন্ধ করতে হবে। অন্যথায় পরিস্থিতি সামাল দেয়ার ক্ষমতা আপনাদের থাকবে না। তিনি গতকাল বাদ জুমা সংবিধান থেকে “রাষ্ট্রধর্ম ইসলাম” বাদ দেয়ার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরী কর্তৃক আয়োজিত মিছিল পূর্ব বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মহানগর সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মূসার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক মাওলানা আতাউল্লাহ আমীন, ঢাকা মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা সানাউল্লাহ, হাফেজ শামসুল ইসলাম, বায়তুলমাল সম্পাদক মাওলানা আসাদুল্লাহ সাদী, মুহাম্মাদ রিজওয়ান হুসাইন, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ হারুনুর রশীদ,ও সেক্রেটারী মুহাম্মাদ আব্দুর রহীম সাঈদ প্রমুখ।
সংক্ষিপ্ত সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে সুরমা টাওয়ারের সামনে মজলিস চত্বরে এসে দোয়া ও মুনাজাতের মাধ্যমে মিছিল সমাপ্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম রাখতে বাধ্য করা হবে’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ