Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লেস্টারের নতুন কোচ পুয়েল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সাবেক-সাউদাম্পটন গুরু ক্লডে পুয়েলকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে লিস্টার সিটি ফুটবল ক্লাব। চলতি সপ্তাহে তাদের নিয়মিত কোচ ক্রেইগ শেক্সপিয়ারকে বরখাস্ত করে ক্লাবটি। তারই স্থলাভিষিক্ত হলেন পুয়েল।
ক্লদিও রেনিয়েরির অধীনে ২০১৫-১৬ মৌসুমে প্রথম বারের মত প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখায় লেস্টার। কিন্তু ফেব্রæয়ারিতে রানেইরির স্থানে শেক্সপিয়ারকে নিয়োগ দেয় ক্লাবটি। গত মৌসুমের শেষের দিকে শেক্সপিয়ারের অধীন লেস্টার প্রিমিয়ার লিগে বেশ উন্নতিও করেছিল। ঐ সময় রেলিগেশন জোন থেকে মাত্র এক পয়েন্ট উপরে ছিল তারা।
ফ্রান্সের মোনাকো, লিঁও ও নাইসের সাবেক ম্যানেজার ৫৬ বছর বয়সী পুয়েল আগামীকাল ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে এভারটনের বিপক্ষে ফক্সদের নেতৃত্ব দেবেন। নতুন কোচ সম্পর্কে লেস্টারের ভাইস-চেয়ারম্যান আয়িওয়াট শ্রীভাদ্দানাপ্রাবা বলেন, ‘আমরা যখন নতুন ম্যানেজার খোঁজার চেষ্টা করছিলাম তখনই ক্লাবের পক্ষ থেকে খুব দ্রæতই পুয়েলকে নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়। তার সাথে আলোচনায় আমরা তার ভিশন বুঝতে পেরেছি। লেস্টার সম্পর্কে তার দারুন জ্ঞান রয়েছে। আশা করছি ক্লাবের উন্নতিতে সে সহযোগিতা করতে পারবে।’
মাত্র এক মৌসুম সাউদাম্পটনের কাটানোর পর প্রিমিয়ার লিগের অষ্টম স্থানে থাকা ক্লাব থেকে গত জুনে ফ্রেঞ্চম্যান পুয়েলকে অব্যাহতি দেয়া হয়। লেস্টার সিটিতে যোগ দিতে পেরে উচ্ছ¡সিত পুয়েল বলেন, ‘সাম্প্রতীক সময়ে লেস্টারের দারুন সফলতায় এমন একটি ক্লাবের সাথে জড়িত হতে পারাটা আমার জন চ্যালেঞ্জিং। খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, সমর্থকদের সাথে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।’ পুয়েলের অধীনে ২০১০ সালে লিঁও চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উন্নীত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ