Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেষ ষোলর পথে বার্সা

| প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, আন্দ্রেস ইনিয়েস্তারা ছিলেন না। এরপরও কোপা ডেল রে’তে এগিয়ে যেতে কোন সমস্যা হয়নি বার্সেলোনার। পরশু রাতে তৃতীয় সারির দল রিয়াল মার্সিয়াকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলর পথে অনেকটাই এগিয়ে গেল আসরের বর্তমান চ্যাম্পিয়নরা।
বিরতির আগ মুহূর্তে জেরার্ড দেউলোফুর ক্রস থেকে পাকো আলকাসারের হেডে এগিয়ে যায় বার্সা। বিরতি থেকে ফিরেই ৪ মিনিটের ব্যবধানে দৃষ্টিনন্দন দুই গোলে জয় নিশ্চিত করে আর্নেস্তো ভালভার্দের দল। গোলরক্ষককে পরাস্থ করার আগে তিনজন ডিফেন্ডারকে দারুনভাবে কাটিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন দেউলোফু। অভিষিক্ত হোসে ম্যানুয়েল আরনাইজ কাতালান জায়ান্টদের বড় জয় নিশ্চিত করেন। মাঝেমধ্যে পাল্টা আক্রমণে বার্সা রক্ষণে কাপুনি ধরালেও অভিজ্ঞ হাভিয়ের মাচেরানো বাধা পেরোতে পারেনি মার্সিয়া।
দ্বিতীয় সারি দল নিয়েও এমন জয়ে খুশি বার্সা কোচ ভালভার্দে, ‘আমি দারুণ খুশী। কারণ আজ আমি ‘বি’ টিমকে মাঠে নামিয়েছিলাম, তারা আমার আস্থার প্রতিদান দিয়েছে। এটা তাদের জন্য দারুণ একটি পরীক্ষা ছিল।’ অভিষিক্ত স্প্যানিশ ফরোয়ার্ড আরাইজ সম্পর্কে ভালভার্দে বলেন, ‘সে একজন আত্মবিশ্বাসী খেলোয়াড়। ওয়ান-অন-ওয়ান পরিস্থিতিতে সে দারুণ খেলে থাকে। মূল দলে অভিষেকেই গোল পাওয়াটা সহজ নয়।’
সব ধরনের প্রতিযোগিতায় মিলে গত ১৩ ম্যাচের ১২টিতেই জয়লাভ করলো বার্সেলোনা, বাকিটা ছিল ড্র। এক মাসের মধ্যে ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিতব্য দ্বিতীয় লেগের ম্যাচটি এখন অনেকটাই আনুষ্ঠানিকতায় পরিণত হয়েছে।
একই রাতে একই ব্যবধানে কারটাগেনাকে হারিয়ে শেষ ষোল পথে অনেকটাই এগিয়ে গেছে সেভিয়াও। অপর ম্যাচে লা লিগায় বার্সেলোনার নিকটতম প্রতিদ্ব›দ্বী ভ্যালেন্সিয়াও কোপা ডেল রে’তে জয় তুলে নিয়েছে। রিয়াল জারাগোজাকে তারা হারায় ২-০ গোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ