Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আর্সেনাল-সিটির নাটকীয় জয়

| প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লিগ কাপের চতুর্থ রাউন্ডে নাটকীয় জয় পেয়েছে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। প্রিমিয়র লিগের শীর্ষ দুই দল হারতে বসেছিল দ্বিতীয় সারির দলের কাছে। শেষ পর্যন্ত নরিচ সিটিকে ২-১ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছে আর্সেন ওয়েঙ্গারের দল। পেপ গার্দিওলার দল ছাড়পত্র পায়েছে টাইব্রেকার ভাগ্যে জিতে।
পাঁচ মিনিট পার করতে পারলেই ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে পারত নরিচ। এমন সময় দারুণ গোলে গানার শিবিরে স্বস্তি এনে দেন বদলি খেলোয়াড় এডওয়ার্ড এনকিতিয়া। বাড়তি সময়ের ষষ্ঠ মিনিটে জয়সূচক গোলটিও করেন ১৮ বছর বয়সী তরুণ এই ইংলিশ স্ট্রাইকার।
পেপ গার্দিওলার ভাগ্যকেও ভালো বলতেই হবে। নিজেদের মাঠ ইতিহাদে পূর্ণ শক্তির দল নিয়েও ১২০ মিনিটেও দ্বিতীয় সারির দল উলভারাম্পটন ওন্ডারার্সের জাল আবিষ্কার করতে পারেনি ম্যান সিটি। শেষ পর্যন্ত টাইব্রেকারে গোলরক্ষক ক্লাদিও ব্রাভোর বীরত্বে ৪-১ গোলে জয় নিশ্চিত করে গার্দিওলার দল। এর আগে নির্ধারিত সময়েও তিনটি দুর্দান্ত সেভে পরাজয়ের হাত থেকে দলকে বাঁচান চিলিয়ান গোলরক্ষক।
জেসে লিঙ্গার্ডের জোড়া গোলে সোয়ানসিকে তাদেরই মাঠে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে হোসে মনিরহোর ম্যানচেস্টার সিটিও। এছাড়া লিডস ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে লেস্টার সিটি, মিডিলসব্রোকে একই ব্যবধানে হারিয়ে বোর্নমাউথ এবং ক্রিস্টাল প্যালেসকে ৪-১ গোলে উড়িয়ে ব্রিস্টল সিটি শেষ আট নিশ্চিত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ