Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ানডে সিরিজে টি-২০!

| প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : শুরু থেকেই বৃষ্টির উৎপাত। প্রথম ওয়ানডে তো মাঠেই গড়াইনি। দ্বিতীয়টা গড়ালেও তৃতীয়টা আবারো বৃষ্টির কারণে করা হয় পরিত্যক্ত। এরপরও আয়ারল্যান্ড ‘এ’ ও বাংলাদেশ ‘এ’ দলের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজটি বাঁচিয়ে রাখতে রাখা হয় রিজার্ভ ডে। কিন্তু সেখানেও বেরসিক বৃষ্টির বাগড়া।
ফলে শেষ তিন ওয়ানডে পড়ে যায় টানা তিন দিনে। টানা তিন ম্যাচ খেলার ধকল সামাল দিতে গতকালের ম্যাচটি নামিয়ে আনা হয় ২০ ওভারে। তার মানে ওয়ানডে সিরিজের মধ্যে অনাকাঙ্খিতভাবেই ঢুকে পড়ে টি-২০। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকালের সেই ম্যাচটি ৪ উইকেটে জিতে সিরিজও নিশ্চিত করে বাংলাদেশ ‘এ’ দল।
টস হেরে ব্যাট করতে নামা সফরকারীরা নির্ধারীত ২০ ওভারে ৭ উইকেটে করে ১৭০ রান। অ্যান্ড্রু বালবার্নি ৫১ বলে ৭ চার ও ৪ ছক্কায় করেন সর্বোচ্চ ৮৩। ৩৩ রানে ৩ উইকেট নেন ইমরান আলী। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও কখনোই মনে হয়নি বাংলাদেশ জিততে পারবে না। টি-২০ ম্যাচেও সামর্থের প্রমান দিয়ে ২৬ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৪৭ রান করেন টাইগার দলপতি শান্ত। তবে ৪০ বলে ৮ চার ও ২ ছক্কায় দলের জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন আল-আমিন। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৮ রানের। দ্বিতীয় ও চতুর্থ বলে দুই বাউন্ডারিতে জয় নিশ্চিত করেন আবুল হাসান।
আগের দিন তৃতীয় ওয়ানডেতে ৮ উইকেটে জিতেছিল নাজমুল হাসান শান্তর দল। একই ভেন্যুতে আজ অনুষ্ঠিত হবে সিরিজের ৫ম ও শেষ ওয়ানডে।
সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড ‘এ’ : ২০ ওভারে ১৭০/৭ (বালবার্নি ৮৩, টেরি ২৮; মেহেদি ১/৩১, আবু হায়দার ১/২৮, ইমরান ৩/৩৩, আবুল হাসান ১/২৮)।
বাংলাদেশ ‘এ’ : ১৯.৪ ওভারে ১৭২/৬ (জাকির ২২, শান্ত ৪৭, আল-আমিন ৬৭, আবুল হাসান ১০*; ম্যাকব্রাইন ১/৩৯, চেইস ১/৩৫, ম্যাককার্থি ২/৩২, টমসন ১/১৬, সিমি ১/২৪)।
ফল : বাংলাদেশ ‘এ’ ৪ উইকেটে জয়ী।
সিরিজ : ৫ ম্যাচ সিরিজে বাংলাদেশ ‘এ’ ৩-০তে এগিয়ে।
ম্যান অব দ্য ম্যাচ : অ্যান্ড্রু বালবার্নি (আয়ারল্যান্ড ‘এ’)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ