Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করল দুদক

দুই কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দুর্নীতি ও প্রতারণার মাধ্যমে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখা থেকে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংকটির ডিজিএমসহ পাঁচ আসামিকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার নোয়াখালীর জেলার মাইজদী এলাকা থেকে আসামিদের গ্রেফতার করা হয় বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি আরো বলেন্, আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ এপ্রিল নোয়াখালীর সুধারাম থানায় মামলাটি দায়ের করা হয়।
গ্রেফতারকৃত আসামিরা হলেন, সোনালী ব্যাংক লিমিটেডের কিশোরগঞ্জ প্রিন্সিপাল অফিসের ডিজিএম মীর আব্দুল লতিফ, সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার মো. সামছুদ্দোহা নাহাদ, সোনালী ব্যাংকের নোয়াখালীর চরবাটা শাখার সিনিয়র অফিসার জাকের উল্লাহ, সুবর্ণচর শাখার এসপিও ও ব্যবস্থাপক মো. মোশতাক আহম্মেদ সিদ্দিকী এবং ফেনী সদর উপজেলা কমপ্লেক্স শাখার এওজি গ্রেড-২ (ক্যাশ) এম. এ রহমান। এ মামলার মোট আসামির সংখ্যা হলো সাতজন। দুদক সূত্রে জানা যায়, আসামিরা ব্যাংক কর্মকর্তাদের পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মাছ রপ্তানি না করে ভুয়া কাগজপত্র ব্যাংকে দাখিল করে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখার কর্মকর্তাদের দিয়ে বিল-ভাউচার তৈরি করিয়ে ঋণের নামে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।



 

Show all comments
  • Munshi Masud ২৪ অক্টোবর, ২০১৭, ১:২৫ পিএম says : 0
    আই ওয়াশ!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ