Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের ২৫ আসন পাওয়ার গল্প বিএনপির রঙিন খোয়াব : ওবায়দুল কাদের

সিলেট অফিস | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের ২৫ আসন পাওয়ার গল্প বিএনপির রঙিন খোয়াব। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ‘বিএনপি নির্বাচনে গেলে আওয়ামী লীগ ২৫টি আসনও পাবে না’- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের কড়া সমালোচনা করে এসব কথা বলেন তিনি। গতকাল শনিবার সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা জিয়া তিন মাস পর দেশে ফিরে রাজপথ দখল করে জনগণকে সীমাহীন কষ্ট দিয়েছেন। ক্ষমতা পেলে কি করবেন, আল্লাহই ভালো জানেন। খালেদা জিয়ার সংবর্ধনায় যত মানুষ হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার দিন শুধুমাত্র তার চেয়েও বেশি মহিলা এসেছিলেন।’
এ সময় সা¤প্রতিক সময়ে সিলেট ছাত্রলীগের খুনোখুনির প্রসঙ্গ তুলে ধরে বলেন, যারা খুনী, যারা অপরাধী তাদের বিচার হতেই হবে। কোনো ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে প্রশাসনের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা জানিয়ে বলেন, প্রশাসনকে বলেছি, তারা যেনো খুনি ও সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসে।
আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ এবং সদস্য অধ্যাপক রফিকুর রহমান। কর্মী সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।
ওবায়দুল কাদের নতুন সদস্য ও পুরাতন সদস্যদের নবায়ন করে নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা নতুন ভোটার ও মহিলাদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সদস্য করুন। তবে খেয়াল রাখতে হবে চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী ও স্বাধীনতা বিরোধীরা যেন সদস্য হতে না পারে। তিনি আরো বলেন, আগামী নির্বাচন দুর্নীতিবাজরা মনোনয়ন পাবেন না। আমরা আওয়ামী লীগ ও বিরোধীদের খোঁজ নিচ্ছি। সর্বাধিক জনপ্রিয় যিনি তিনিই মনোনয়ন পাবেন।
এর আগে শুক্রবার রাত ১০টার দিকে ওবায়দুল কাদের সিলেটে পৌঁছে হযরত শাহজালাল এবং পরে শাহপরান দরগাহ মাজার জিয়ারত করেন। মাজার জিয়ারত শেষে তিনি সার্কিট হাউসের দলের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।



 

Show all comments
  • ইমরুল কায়েস ২২ অক্টোবর, ২০১৭, ১:৪৮ এএম says : 0
    এটাই বাস্তব হবে যদি সুষ্ঠ নির্বাচন হয়
    Total Reply(0) Reply
  • S. Anwar ২২ অক্টোবর, ২০১৭, ৭:৩০ এএম says : 0
    মির্জা ফখরুল সাহেব সম্ভবত উদারতা বশতঃ ৫টি আসন বেশি দিয়ে ফেলেছেন। বাস্তবে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ তার কৃত অপকর্মের কারনে ২০টি আসনও পাবে কিনা সন্দেহ আছে। মনুন বা না মানুন এটাই নির্মম সত্য।
    Total Reply(0) Reply
  • Bilal Hosain ২২ অক্টোবর, ২০১৭, ১:১৯ পিএম says : 0
    হেডাম থাকলে নিরপেক্ষ নির্বাচন দিয়া বিএনপির কথার জবাব দিন
    Total Reply(0) Reply
  • Anaet Hossain ২২ অক্টোবর, ২০১৭, ২:০৭ পিএম says : 0
    মাঠে আসেন বুজবেন ঠেলা।
    Total Reply(0) Reply
  • Nurul islam ২২ অক্টোবর, ২০১৭, ২:০৭ পিএম says : 0
    Sosto nirbachon den dekhen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ