Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধবলধোলাইয়ের পথে শ্রীলঙ্কা

| প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পুঁজি মাত্র ১৭৩ রানের হলেও ৫৮ রানে ৩ উইকেট তুলে নিয়ে লড়াইয়ের একা ইঙ্গিত দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু লঙ্কান বোলারদের সফলতা বলতে ঐটুকুই। আর কোন অঘটন ছাড়াই সিরিজের চতুর্থ ওয়ানডে পাকিস্তান জিতে নেয় ৭ উইকেট। ২-০তে টেস্ট সিরিজ জেতার পর ওয়ানডেতে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করতে লঙ্কানদের এখন কেবল হোয়াইট ওয়াশ হওয়াটাই বাকি।
এদিনও ৩৭ রানে ৩ উইকেট নিয়ে বল হাতে দলকে নেতৃত্ব দেন হাসান আলী। সাথে দুই স্পিনার ইমাদ ওয়াশিম (২/১৩) ও শাদব খানের (২/২৯) বোলিং নৈপূন্যে ৪৩.৪ ওভারে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। সেটাও শেষ ৩ উইকেটে ৭৪ রান যোগ করার বদৌলতে। সর্বোচ্চ ৬২ রান করেন থিরিমান্নে। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান (অপরাজিত) আসে দশ নম্বর ব্যাটসম্যান লাকমলের ব্যাট থেকে।
জবাবে শুরুটা ভালো না হলেও চতুর্শ উইকেটে শোয়েব মালিক ও বাবর আজমের অবিচ্ছিন্ন ১১৯ রানের জুটিতে বড় জয় নিশ্চিত করে পাকিস্তান। দু’জনেই অপরাজিত ছিলেন ৬৯ রানে। শারজাহর একই মাঠে আগামীকাল অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে।
সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা : ৪৩.৪ ওভারে ১৭৩ (থিরিমান্নে ৬২, লাকমল ২৩*, হাসান ৩/৩৭, ইমাদ ২/১৩, শাদব ২/২৯)।
পাকিস্তান : ৩৯ ওভারে ১৭৭/৩ (বাবর ৬৯*, মালিক ৬৯*, গামেগা ১/২৭)।
ফল : পাকিস্তান ৭ উইকেটে জয়ী।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে পাকিস্তান ৪-০ ব্যবধানে এগিয়ে।
ম্যাচ সেরা : বাবর আজম (পাকিস্তান)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ