Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরলেন আগুয়েরো, নেই হিগুয়েইন

| প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগামী মাসের দ্বিতীয় সপ্তায় মস্কো যাচ্ছে আর্র্জেন্টিনা ফুটবল দল। সেখানে ১০ নভেম্বর ২০১৮ ফিফা বিশ্বকাপের স্বাগতিক রাশিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে তারা। সেখানে আরো একটি দলের বিপক্ষে খেলবেন লিওনেল মেসিরা। কিন্তু দলটির নাম এখনো চুড়ান্ত হয়নি।
এজন্য দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি। তার দলে এবারো জায়গা হয়নি জুভেন্টাস তারকা গঞ্জালো হিগুয়েইনের। তবে গাড়ি দুর্ঘটনার চোট কাটিয়ে দলে ফিরেছেন ম্যানচেস্টার সিটি তারকা সার্জিও আগুয়েরো। গত জুনে আর্জেন্টিনা দলের দায়ীত্ব নেয়ার পর হিগুয়েইনকে একবারের জন্যেও বিবেচনা করেননি সাম্পাওলি। এ সম্পর্কে সাম্পাওলি বলেন, ‘বিশ্বকাপে আদৌ হিগুয়েইন যাবে কিনা এ নিয়ে আমরা পর্যালোচনা করছি।’ প্রীতি ম্যাচ হওয়ায় এই দুই ম্যাচে মেসি ও জুভেন্টাস স্ট্রাইকার পাওলো দিবালাকে একসঙ্গে খেলানোর ইঙ্গিত দিয়েছেন সাবেক সেভিয়া কোচ।
একই সময়ে জাপান ও ইংল্যান্ডের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এজন্য ৪ ম্যাচ পর আবারো তিতের দলে ডাক পেয়েছেন ডগøাস কস্তা। অ্যাটলেটিকো ডিফেন্ডার ফিলিপ লুইসের জায়গায় ফিরেছেন জুভেন্টাসের অ্যালেক্স সান্দ্রও। বায়ার্ন মিউনিখ উইঙ্গার কস্তা এখন ধারে খেলছেন জুভেন্টাসের হয়ে। শেষ দুই ম্যাচে মাঠে দুর্দান্ত পারফর্ম্যান্সের দরুণ দলে ফিরেছেন বলে জানান ব্রাজিল কোচ তিতে, ‘আমরা এর আগে তাকে নির্বাচন করেছিলাম, যখন তার শারীরিক সমস্যা ছিল। ফলে সে ভালো পারফর্ম করার সুযোগ পায়নি। তোরিনো ও স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচে সে তার সহজাত খেলায় ফিরেছে।’

আর্জেন্টিনা দল: জার্সিও রোমেরো, নাহুয়েল গুসমান, আগুস্তিন মার্চেসিন, গাব্রিয়েল মার্কাদো, ফেদেরিকো ফাসিও, হাভিয়ের মাচেরানো, হেরমান পেস্সেইয়া, নিকোলাস ওটামেন্ডি, এডওয়ার্ড সালভিও, এমিলিয়ানো রিগোনি, লুকাস বিগলিয়া, লিয়েন্দ্রো পারেদেস, মাতিয়াস ক্রানেভিত্তার, এভার বানেগা, মার্কোস আকুনিয়া, আলেসান্দ্রো গোমেস, দিয়েগো পেরোত্তি, লিওনেল মেসি, পাওলো দিবালা, সের্হিও আগুয়েরো, আঞ্জেল ডি মারিয়া ও মাউরো ইকার্দি।

ব্রাজিল দল : আলিসন, কাসিও, এডারসন, আলেক্স সান্দ্রো, মার্সেলো, দানি আলভেস, ড্যানিলো, জেমারসন, মার্কিনিয়োস, মিরান্ডা, চিয়াগো সিলভা, কাসেমিরো, দিয়েগো, ফার্নান্দিনহো, জুলিয়ানো, পাওলিনহো, ফিলিপ কুতিনহো, রেনাতো আগুস্তো, উইলিয়ান, দিয়েগো সৌজা, দগøাস কস্তা, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার ও তাইসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ