Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসির সঙ্গে সংলাপে বিএনপির খুশি অচিরেই ভাটা পড়বে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আগামী নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির সংলাপের পরের খুশি অচিরেই ভাটা পড়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধরণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল মঙ্গলবার বিকালে গুলিস্তানে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিতে সদস্য সংগ্রহ অভিযানের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, সংলাপের পর বিএনপির নেতাদের মধ্যে খুশি খুশি ভাব। এই খুশি খুশি ভাব কয় দিন থাকবে? শেষ পর্যন্ত থাকবে তো? এই খুশির স্রোত বারে বারে আসে, বারে বারে ভাটা পড়ে। এই খুশির স্রোত অচিরেই ভাটা পড়ে যাবে।
বিএনপিকে নিয়ে বিচলিত না হওয়ার পরামর্শ দিয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কোন কারণ নেই। বিএনপি এখন একটা এলোমেলো পার্টি। এখনও কোমড় সোজা করে দাঁড়াতে পারেনি।
সামনের সিটি করপোরেশন নির্বাচন আওয়ামী লীগের জন্য সেমিফাইনাল খেলা আখ্যা দিয়ে সাধারণ সম্পাদক বলেন, আপনাদের ম্যাসেজ দিয়ে দিচ্ছি, সামনের সিটি নির্বাচনের আমরা সেমি ফাইনাল খেলবো। আর ২০১৮ সালের ডিসেম্বরে ফাইনাল খেলা খেলে আবার বিএনপিকে পরাজিত করবো।
এই সকল নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের মধ্যে কোন বিভেদ না রেখে ঐক্যবদ্ধভাবে দলের জন্য কাজ করে যাওয়ার পরামর্শ দেন ওবায়দুল কাদের
তিনি বলেন, গত সিটি নির্বাচনে একমাত্র কুমিল্লা ছাড়া বাকি সবকটিতে আমরা জয়ী হয়েছি। এর মানে গ্রামের মানুষ আরেকবার শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চায়। আর এর জন্য আমাদের মধ্যে কোন ভিবেদ থাকতে পারবে না। আপনাদের কাছে আর কিছু চাই না, আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার পাশে দাঁড়াতে হবে।
সকল ষড়যন্ত্র আওয়ামী লীগের জোয়ারে ভেসে যাবে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সারা বাংলাদেশে আওয়ামী লীগের জোয়ার উঠেছে। এই জোয়ারে সকল ষড়যন্ত্র ভেসে যাবে।
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও সদস্য হালনাগাদ অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক বলেন, আমাদের এইবারের নতুন সদস্য সংগ্রহের ক্ষেত্রে প্রথম প্রাইরোটি পাবে মহিলা ভোটাররা, তারপর অগ্রাধিকার পাবে তরুণ ভোটাররা, যারা এবারই প্রথম ভোটার হয়েছে।
তিনি বলেন, তবে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ করতে গিয়ে কোন সন্ত্রাসী, চাঁদাবাজ এবং সা¤প্রদায়িক শক্তি যেন সদস্য না হতে পারে। কোন সন্ত্রাসী, চাঁদাবাজ এবং সা¤প্রদায়িক শক্তি আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দক্ষিনের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।



 

Show all comments
  • নাঈমুর রহমান ১৮ অক্টোবর, ২০১৭, ৩:২৮ এএম says : 1
    ইসির বক্তব্য শুনে বিএনপির যারা খুশি হয়েছেন তারা বোকার স্বর্গে বাস করছেন।
    Total Reply(0) Reply
  • S. Anwar ১৮ অক্টোবর, ২০১৭, ৮:৩৯ এএম says : 0
    মন্ত্রীহুজুরের কথায় মনে হচ্ছে ইসি-কে বি.এন.পি-র প্রসংশা করে হলেও নির্বাচনে নেবার ফাঁদ তৈরীর জন্য উনি এবং সঙ্গীরা আগে-ভাগে শিখিয়ে দিয়েছিলেন। নইলে শেষফল কী হবে উনি এতো আগে তা জানলেন কি করে? ভবিষ্যতবক্তা হিসেবে অবশ্য সেতু-মন্ত্রী মহাশয়ের যথেষ্ট খ্যাতি রয়েছে। নাইখ্যংছড়ি-তে কদিন আগেও উনি প্রধান মন্ত্রীকে হত্যার একটি হাওয়াই চক্রান্ত ফাঁসিয়ে দিয়েছিলেন। যদিও কিছুক্ষন পরে শিল্পমন্ত্রী ও প্রধানমন্ত্রীর দপ্তরের দেওয়া বিবৃতিতে প্রধানমন্ত্রী রক্ষা পেলেও সেতুমন্ত্রী ফেঁসে যান। আল্লাহ্ জানে, শেষতক নাকি সিইসির ফাঁদে উনি নিজেই আবার ফেঁসে যান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ