Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া দেশে ফিরলে আইন অনুযায়ী ব্যবস্থা -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খালেদা জিয়া দেশে ফিরলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন কেউ আইনের উর্ধ্বে নয়, আইনের কাছে সবাই সমান। আদালত কারো বিরুদ্ধে কোন গ্রেফতারী পরোয়ানা জারি করেন, তা বাস্তবায়ন করার দায়িত্ব পুলিশের। তাই সব কিছু আইন মোতাবেকই হবে।
গতকাল মঙ্গলবার বাংলা একাডেমিতে নারীর যৌন ও প্রজনন স্বাস্থ্যবিষয়ক জাতীয় সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন তার নিজস্ব গতিতে চলে। আইনের ঊর্ধ্বে কেউ নন। খালেদা জিয়া দেশে ফিরলে তার জন্যও আইন অনুযায়ীই ব্যবস্থা নেওয়া হবে। সেক্ষেত্রে সরকারের কোনো রাজনীতিক উদ্দেশ্যও নেই।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের ফেরৎ পাঠানো হবে। এ নিয়ে মিয়ানমারের সাখে আলাপ আলোচনা হচ্ছে। মিয়ানমার বলেছে তারা রোহিঙ্গাদের ফেরৎ নেবে। তবে যা কিছুই হবে আলোচনার মাধ্যমেই হবে। আমরা কারো উস্কানিতে সীমান্তে উতেজনা সৃষ্টি হোক তা চাই না। সরকার শক্ত হাতে পরিস্থিতি মোকাবেলা করছে।
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তার মিয়ানমার সফর পূর্বনির্ধারিত। সীমান্ত সংকট নিরসনসহ চারটি বিষয়ে সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। তবে এখন পরিস্থিতি ভিন্ন। মিয়ানমার থেকে রোহিঙ্গারা এসে আশ্রয় নিয়েছে। ইতোমধ্যে রোহিঙ্গা শনাক্ত করে তারা ফেরত নেওয়ার কথা বলেছে। সে বিষয় নিয়েই ব্যাপক আলোচনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ