Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এএইচএফের দুই কমিটিতে মুনীর-মামুন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

এশিয়ান হকি ফেডারেশনের (এএইচএফ) দুই কমিটিতে জায়গা করে নিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সহ-সভাপতি ও হিরো এশিয়া কাপ টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান শফিউল্লাহ আল মুনীর ও সম্পাদক আ ন ম মামুন-উর রশিদ। সোমবার রাতে কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত এক নৈশভোজ অনুষ্ঠানে এএইচএফের ইভেন্ট স্ট্রাটেজি ও ডেভেলপমেন্ট নামের নতুন কমিটির চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেয়া হয় শফিউল্লাহ আল মুনীরকে। অন্যদিকে এএইচএফের হাই পারফরম্যান্স কমিটির সদস্য হিসেবে মনোনয়ন দেয়া হয় মামুন-উর রশিদকে। দায়িত্ব পেয়েই তিনি ক’দিন পরেই ব্রæনাই ও ভিয়েতনামে যাবেন কোচিং করাতে। গতকাল এ তথ্য নিশ্চিত করেন এশিয়া কাপের সাংগঠনিক কমিটির সম্পাদক মামুন নিজেই। এ অনুষ্ঠানেই বাহফের বেশ ক’জন কর্মকর্তাকে মেরিট অব অ্যাওয়ার্ড দেয়া হয়। এএইচএফের সম্মানসূচক পুরস্কার মেরিট অফ অ্যাওয়ার্ড পান বাহফের সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার ও সাধারণ সম্পাদক আবদুস সাদেক। সার্টিফিকেট অফ রিকগনিশন সম্মাননা দেয়া হয় সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ, সভাপতির প্রতিনিধি উইং কমান্ডার রাফিউল হক ও সাবেক খেলোয়াড় ও কোচ ফজলুল হককে (ফজলু ওস্তাদ)। সার্টিফিকেট অফ এপ্রিসিয়েশন পান এশিয়ান হকি ফেডারেশনের সদস্য ও বাহফের সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার। এসব সম্মাননা পদক তুলে দেন এএইচএফের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তৈয়ব ইকরাম। তিনি তার বক্তব্যে বলেন, ‘এশিয়ান হকি ফেডারেশন অত্যন্ত সন্তুষ্ট বাংলাদেশ হকি ফেডারেশনের হিরো এশিয়া কাপ হকির সফল আয়োজনে। এএইচএফ সম্মানিত ব্যক্তিদের সম্মান দিতে পেরে কৃতজ্ঞ। এখন বলাই যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক হকি আয়োজনে সক্ষম। আগামীতে সামনে ঢাকায় আরো আন্তর্জাতিক আসর হতে পারে।’ বাহফের সভাপতি এয়ার মার্শাল আবু এসরারের কথা, ‘আমি ঢাকাকে আন্তর্জাতিক হকির অন্যতম ভেন্যু হিসেবে দেখতে চাই। এজন্য এশিয়ান হকি ফেডারেশনের সর্বাত্মক সহযোগিতা পাব বলে আশা করি।’
দীর্ঘ তিন দশকেরও বেশী সময় পর ঢাকায় ফিরেছে এশিয়া কাপ হকি টুর্নামেন্ট। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আসরের গ্রæপ পর্বের খেলা শেষ হয়েছে। আজ শুরু হবে সুপার ফোর ও পঞ্চম থেকে অষ্টম প্রাক-স্থান নির্ধারনী ম্যাচের খেলা। বিকাল ৩টায় সুপার ফোরের প্রথম ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে পাকিস্তান, বিকাল সাড়ে ৫টায় দ্বিতীয় ম্যাচে ভারতের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। একই দিন রাত ৮টায় স্থান নির্ধারণী ম্যাচে জাপান খেলবে ওমানের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ