Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া দেশে ফিরলেই ব্যবস্থা -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ৪:০৫ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে নামলেই আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বুধবার এমিরেটস এয়ারলাইনসের নিয়মিত ফ্লাইটে খালেদা জিয়া ঢাকার উদ্দেশে যুক্তরাজ্য ছাড়বেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা। বিকেল ৫টা ২০ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তার ফ্লাইটটি অবতরণের কথা রয়েছে।

সম্প্রতি চার দিনের ব্যবধানে খালেদা জিয়ার বিরুদ্ধে তিন মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এর মধ্যে ১২ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার বকশীবাজারের স্থাপিত অস্থায়ী বিশেষ আদালত।

একই দিন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন তেজগাঁও থানায় মুক্তিযুদ্ধ ও জাতীয় পতাকা অবমাননার একটি মামলায়।

এর আগে গত ৯ অক্টোবর বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রামে ৮ খুন মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসা করতে বিএনপি চেয়ারপারসন লন্ডন যান। সেখানে ছেলে তারেক রহমানের বাড়িতে কোরবানির ঈদ করেন তিনি।



 

Show all comments
  • ১৭ অক্টোবর, ২০১৭, ৬:৩০ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন এটা কখনও গণতন্ত্রের ভাষা হতে পারে না। এদেশের সবাই দূর্নীতিবাজ আর আওয়ামী লীগই একমাত্র সাধুর দল, এটা খুবই ভাল কথা। তবে তা গণতান্ত্রিক পদ্ধতিতে তত্ত্বাবধারক সরকারের অধিনে নির্বাচন দিয়ে প্রমাণ করুন। কারণ দেশের সব জনগণ তো আর দূর্নীতিবাজ হয়ে যায়নি যে তারা দূর্নীতিবাজ দলগুলোকে ভোট দিয়ে জয় যুক্ত করবে। তারা তো সাধুর দল আওয়ামী লীগকেই ভোট দেবেই এবং জনগণও তাদের পাশেই রয়েছে। তাতে আবার ভয় কিসের? বিরোধী দলগুলো আগেও তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন চাইছে এবং এই পদ্ধতির জন্য নির্বাচনে আসে নাই। তাই দূর্বল ও বিরোধি দলগুলোই শক্তিশালী ও ক্ষমতাশীল, জনপ্রিয় বৃহৎ দলগুলোর কাছে তাদের দাবী দাওয়া পেশ করবে,এটাই তো স্বাভাবিক বিষয়। আর অন্য দিকে খালেদা জিয়া যদি দূষ করে থাকে তাহলে আবার ক্ষতায় এসে তার বিচার করা যাবে। এই জন্য নির্বাচনের আগ মূহুর্তে এসব কাজে আওয়ামী লীগের ভাব মূর্তি ঊজ্জ্বল হচ্ছে না, বরং ক্ষতিই হচ্ছে। কাজেই বর্তমান সরকারের উচিৎ তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিয়ে দলের ভাব মূর্তি ঊজ্জ্বল করা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ