Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্রæপ সেরা মালয়েশিয়া

| প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্টে গ্রæপ সেরা হয়ে সুপার ফোরে জায়গা করে নিল মালয়েশিয়া। তারা গ্রæপ পর্বে তিন ম্যাচেই জয় পেয়েছে। অন্যদিকে গ্রæপের দ্বিতীয় দল হিসেবে সেরা চারে খেলার সুযোগ পেল বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া।
গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ‘বি’ গ্রæপের শেষ ম্যাচে মালয়েশিয়া ৭-১ গোলে বিধ্বস্ত করে ওমানকে। বিজয়ী দলের হয়ে টেঙ্গু তাজউদ্দিন ও ফয়জাল সারি দু’টি করে এবং শাহরিল সাবাহ, আমিরুল আরশাদ ও জাজলান নাজমি একটি করে গোল করেন। ওমানের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন সালমিন নোফালি। একই ভেন্যুতে এই গ্রæপের অন্য ম্যাচে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া ৪-১ গোলে হারায় চীনকে। বিজয়ী দলের জাং জংইউন দু’টি এবং কিম সিউঙ্গডশফ ও ইয়াং জিহুন একটি করে গোল করেন। চীনের ডু তালাকে এক গোল শোধ দেন। কাল মালয়েশিয়ার কাছে বড় ব্যবধানে হারার ফলে এখন স্থান নির্ধারণী ম্যাচের জন্য ওমানকে লড়তে হবে ‘এ’ গ্রæপের তৃতীয় দল জাপানের বিপক্ষে। আর বাংলাদেশ খেলবে চীনের বিপক্ষে। জাপান-ওমান ম্যাচটি আগামীকাল অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার স্বাগতিক বাংলাদেশ খেলবে চীনের বিপক্ষে। এ দুই ম্যাচের বিজয়ীরা পরে পঞ্চম ও ষষ্ঠস্থানের জন্য লড়বে এবং পরাজিত দুই দল খেলবে সপ্তম ও অষ্টমস্থানের জন্য। আজ টুর্নামেন্টের বিরতি। আগামীকাল সুপার ফোরের খেলা শুরু হবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২২ অক্টোবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ