Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

২০১৮ দিওয়ালির আগেই রামমন্দির -সুব্রামানিয়াম স্বামী

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ফের রামমন্দির নিয়ে মুখ খুললেন বিজেপি নেতা সুব্রামানিয়াম স্বামী। বিতর্কিত এই স্থাপত্য নিয়ে বিজেপির রাজ্যসভার সাংসদ আর বছর খানেক সময় চেয়েছেন। তার দাবি ২০১৮ সালে দিওয়ালির মধ্যেই অযোধ্যায় তৈরি হয়ে যাবে রামমন্দির। গত রোববার পাটনায় ‘বিরাট হিন্দুস্তান সঙ্গম’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বামী। সেখানেই তিনি দাবি করেন, আগামী দিওয়ালির মধ্যেই সম্পূর্ণ হয়ে যাবে রামমন্দিরের নির্মাণ। মানুষ সেখানে পুজো দিতে পারবেন।
একই সঙ্গে নাম না করেও কংগ্রেসকে একহাত নিলেন তিনি। তার বক্তব্য, রামমন্দির তৈরি করতে অনেকেই বাধা দিয়েছিলেন। তবে এতকিছুর পরও সমস্যার সমাধান মিলেছে। এখন রামমন্দির কেউ রুখতে পারবে না। রামমন্দির নিয়ে বক্তব্য রাখতে গিয়ে এদিন মোদি সরকারের বিরুদ্ধে কিছুটা ক্ষোভ উগরে দেন স্বামী। প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, শুধু উন্নয়নে মানুষের মন জয় করা যাবে না।
তাদের ধর্মীয় ভাবাবেগকেও মর্যাদা দিতে হবে। মানুষ হিন্দুত্ব চায়। এই কথা মনে রাখতে হবে। উন্নয়নে হিন্দুত্বের মিশেল না থাকলে নরসিমা রাও ও অটলবিহারী বাজপেয়ীর সরকারের মতোই এই সরকারকেও বাতিল করে দেবে জনতা।
স্বামী আরও বলেন, আর্থিক বৃদ্ধির দিকে নজর দেওয়া অত্যাবশ্যক ঠিকই কিন্তু ভোট জিততে তাই যথেষ্ট নয়। সে জন্য মর্যাদা দিতে হবে মানুষের ভাবাবেগকে। উন্নয়ন ও হিন্দুত্বের সমন্বয়েই ভোটে সাফল্য এনে দিতে পারে। এদিন রামমন্দির ছাড়াও জানকী মন্দির নির্মাণ করার ঘোষণাও করেন বিজেপি সাংসদ। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ