Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ও আইওএম মহাপরিচালক কক্সবাজার আসছেন আজ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১০:৩৮ এএম | আপডেট : ১২:১৭ পিএম, ১৬ অক্টোবর, ২০১৭

মিয়ানমারের আরাকান রাজ্যে অব্যাহত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দুর্দশা দেখতে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমদ জাহিদ হামিদি। আজ সকাল ১০টায় তাঁর উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পে পৌঁছার কথা রয়েছে। এসময় মালয়েশিয়ার মানব উন্নয়ন মন্ত্রী রিচার্ড রিওদ ও স্থানীয় পদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

রোহিঙ্গা ইস্যুতে মালয়েশিয়া বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজাক সম্প্রতি জানিয়েছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ একা নয়। নতুন করে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রয়োজনীয় সহায়তা দিতে বাংলাদেশ সরকারের পাশে রয়েছে তাঁর দেশ।

এদিকে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইং রোহিঙ্গা পরিস্থিতি সরেজমিন দেখতে কক্সবাজার আসছেন আজ। সকাল ১১টায় তাঁর উখিয়ার কুতুপালং অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছার কথা রয়েছে। সেখান থেকে বালুখালী অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে ঘুমধুম সীমান্ত পরিদর্শনে যাবেন বলেও জানাগেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ