Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশু আইনের ব্যাখ্যা চেয়ে সমাজকল্যাণ সচিবকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

২০১৩ সালের প্রণীত শিশুবিষয়ক আইনের অস্পষ্টতা নিয়ে আদালতের আদেশ প্রতিপালন না করায় সমাজকল্যাণ সচিবকে তলব করেছেন হাইকোর্ট। এ বিষয়ে ব্যাখ্যা দিতে সচিবকে আগামী ২৯ অক্টোবর সশরীরে হাজির হওয়ার জন্য বলা হয়েছে। একই সঙ্গে, আইন মন্ত্রণালয়ের আইন সচিব এবং লেজিসলেটিভ ও ড্রাফটিং সচিবকে এ বিষয়ে প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত। সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
শিশু আইনে করা মামলায় আটক দেলোয়ার হোসেন ও হেমায়েত উল্লাহ দেয়ানের জামিনের বিষয়ে শুনানি নিয়ে রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট কামাল পারভেজ।
এর আগে ২০১৬ সালের ৩১ অক্টোবর আদালতের আদেশ অনুযায়ী ২০১৩ সালের আইন তৈরীর ব্যাখ্যা না করায় আইন, লেজিসলেটিভ ও ড্রাফটিং এবং সমাজকল্যাণ সচিবের বিরুদ্ধে কেন আদালত অবমাননারঅভিযোগে ব্যবস্থা গ্রহণ করা হবে না- তা জানতে চেয়ে রুলি জারি করেছিলেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ