Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গারা শেখ হাসিনার জন্য আশীর্বাদ আহমেদ হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আশীর্বাদ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। গতকাল রবিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘স্বাধীনতা পরিষদ’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।
আহমেদ হোসেন বলেন, আজকে জাতিসংঘসহ সারা বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্র যে রোহিঙ্গা ইস্যুতে ঐক্যবদ্ধ হয়েছে, সেটা শেখ হাসিনার কূটনৈতিক বিজয়। অনেকে বলে রোহিঙ্গারা শেখ হাসিনার জন্য অভিশাপ নিয়ে এসেছে। আমি বলব, রোহিঙ্গারা এসেছে শেখ হাসিনার জন্য আশীর্বাদ হয়ে। আজকে যে তিনি ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি পেয়েছেন, তা বাংলাদেশের মানুষ দেয়নি, দিয়েছে বাইরের দেশগুলো। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আইনের শাসন বাংলাদেশে আছে। আইন অনুযায়ী কাজ করছে সরকার ও প্রশাসন। সুতরাং আদালতের নির্দেশ অনুযায়ী খালেদা জিয়াকে গ্রেপ্তার করা ছাড়া বিকল্প কোনো পথ নেই।
আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে আশাবাদ ব্যক্ত করে আহমদ হোসেন বলেন, আর ষড়যন্ত্র?ৃ শুরু থেকেই আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আওয়ামী লীগ শুরু থেকেই মোকাবিলা করে আসছে। পাকিস্তান আমলেও করে আসছে। পঁচাত্তরের পরেও সে ষড়যন্ত্র হয়েছে। কিন্তু আওয়ামী লীগ সবকিছু মোকাবিলা করেছে শেখ হাসিনার নেতৃত্বে। সুতরাং কোনো কিন্তু-টিন্তু নেই। আগামী নির্বাচনে জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় আসবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। আয়োজক সংগঠনের সভাপতি চিত্তরঞ্জন দাশের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, কৃষক লীগের নেতা এমএ করিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ