Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করতে হবে -ওলামা লীগ ও ১৩ দল নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:৫৯ এএম

স্টাফ রিপোর্টার : রোহিঙ্গা ইস্যু নিয়ে মোসাদের দালাল উগ্রহিন্দু ও উগ্র সন্ত্রাসী বৌদ্ধদের নানামুখি চক্রান্তের প্রতিবাদ ও দেশদ্রোহীদের গ্রেফতার ও বিচারসহ আল্লাহ্, রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং কুরআনের অবমাননাকারীদের মৃত্যুদন্ডের আইন পাসের দাবীতে আওয়ামী ওলামা লীগ ও সমমনা ১৩ দল গতকাল সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধনে চীনের সাথে ওয়ানবেল্ট ওয়ান রোড প্রকল্পে বাংলাদেশকে যুক্ত করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তাকে শান্তিতে নোবেল পুরুস্কার দেয়ার দাবী করা হয়। মানববন্ধনে প্রধানমন্ত্রীকে “মাদার হাসিনা” উপাধী দেয়া হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন- আলহাজ্জ মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী, (পীর সাহেব, টাঙ্গাইল), সভাপতি- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। আলহাজ্জ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সাধারণ সম্পাদক, আলহাজ্জ হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, কার্যকরি সভাপতি, মাওলানা মুজিবুর রহমান চিশতি, হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী বাগেরহাটি হুযূর, হাফেজ মাওলানা মুহাম্মদ আব্দুল জলিলসহ ১৩ দল নেতৃবৃন্দ।
মানববন্ধনে উত্থাপিত দাবিসমূহ : আসন্ন পবিত্র ১২ রবিউল আউয়াল রাষ্ট্রীয় সর্বোচ্চ পৃষ্ঠপোষকতায় উদযাপনে সর্বোচ্চ বাজেট বরাদ্দ করা। আল্লাহর রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও ইসলাম অবমাননাকারীদের মৃত্যুদন্ড প্রদানে আইন পাশ করা। রোহিঙ্গা গণহত্যা বন্ধে আন্তর্জাতিক শান্তিরক্ষী বাহিনী মোতায়েন, মিয়ানমার সরকারের উপর আস্থা না থাকায় আরাকানকে স্বায়ত্বশাসন দেয়া এবং সকল নাগরিক অধিকার প্রদানপূর্বক রোহিঙ্গাদের সসম্মানে মিয়ানমারে ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করা। রোহিঙ্গা সঙ্কট নিরসনের নামে এদেশে মার্কিন ঘাটি স্থাপনের সূদুরপ্রসারী ষড়যন্ত্র প্রতিহত করতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে বিশ্বের শক্তিশালী সশস্ত্র বাহিনীতে রুপান্তর করা। প্রধান বিচারপতি কর্তৃক স্থাপিত ‘গ্রীক দেবী থেমিসের মূর্তি’ সুপ্রিম কোর্টে থাকতে দেয়া হবেনা। পার্বত্য চট্টগ্রামের বিচ্ছিন্নতাবাদে জড়িত মিয়ানমারের মদদপুষ্ট ও পরিচালিত বৌদ্ধ ভিক্ষুদের সন্ত্রাসী সংগঠন ‘৯৬৯’ সহ সকল বৌদ্ধ সন্ত্রাসী সংগঠন নিষিদ্ধ ও জড়িতদের অবিলম্বে রাষ্ট্রদ্রোহী আইনে গ্রেফতার করা। বান্দরবান প্রশাসনের উচ্চপদে মুসলিম শূন্যতার অবসান ঘটানো এবং অন্যান্য পার্বত্য জেলাসহ দেশের সকল প্রশাসন জনসংখ্যার অনুপাতে করা। বিভিন্ন অবৈধ, গুপ্ত ও অখ্যাত মিডিয়ায় দেশপ্রেমিক সেনাবাহিনীর বিরুদ্ধে মোসাদ ও উগ্র হিন্দুদের পরিচালিত তথ্য সন্ত্রাস বন্ধ করা। সরকারের পতন ঘটাতে মোসাদের এ দেশিয় দালালদের অপতৎপরতা নস্যাৎ করা এবং জড়িতদের রাষ্ট্রদ্রোহী আইনে গ্রেফতার করে শাস্তি দেয়া। মোসাদের সাথে জড়িত নবগঠিত সাম্প্রদায়িক সংগঠন বিজেপি, বিএমজেপিসহ সকল উগ্র সাম্প্রদায়িক সংগঠনগুলোর দেশ বিরোধী সাম্প্রদায়িক প্রোপাগান্ডা দ্রæত বন্ধ করা এবং মিয়ানমারের উপর অর্থনৈতিক ও সামরিক অবরোধসহ বর্বর মিয়ানমার জান্তার বিচারে আন্তর্জাতিক আদালতে মামলা করা। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্ব শান্তিতে অবদান রাখায় প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরষ্কার প্রদানসহ তাঁকে ‘মাদার হাসিনা’ হিসেবে ঘোষণা দেয়া। মিয়ানমারের সেনাবাহিনীর মদদপুষ্ট ও পালিত বাহিনী আরসা, আরাকান আর্মি, আরাকান লিবারেশন পার্টি এবং আরাকান লিবারেশন আর্মি’র মতো ছদ্মবেশী গোপন সংগঠনগুলোর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেয়া। বাংলাদেশে ৯৮ ভাগ জনগোষ্ঠী মুসলমানের দেশে আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগীতার ষড়যন্ত্রকারী ‘অন্তর শোবিজ’র স্বতাধিকারী স্বপন চৌধুরীসহ সংশ্লিষ্ট ব্যাক্তিদের কঠোর শাস্তি দেয়া। মুসলমানিত্ব নির্মূলের শিক্ষানীতি ও শিক্ষাআইন গ্রহণযোগ্য নয়। অবিলম্বে তা বাতিল করে পাঠ্যপুস্তকে পুণরায় হিন্দুত্ববাদ প্রবেশ করানোর চক্রান্ত বন্ধ করা। শিক্ষানীতি ও সিলেবাস প্রণয়ন কমিটি থেকে অবিলম্বে ইসলাম বিদ্বেষী নাস্তিকদের বহিস্কার করে হক্কানী আলেম ওলামাদের অর্ন্তভূক্ত করতে হবে। মানববন্ধনে বলা হয়, চীনের সাথে ৬৫টি দেশের ‘ওয়ান বেল্ট ওয়ান রোড’ প্রকল্পে বাংলাদেশকে যুক্ত করা প্রধানমন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপ। এই জন্য মানববন্ধনে প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ