Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পণ্যের মান নিশ্চিত করতে দায়িত্ববোধ ধর্মীয় অনুশাসনসহ দেশপ্রেম থাকা জরুরি

| প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পণ্যের গুণগতমান নিশ্চিত করতে উৎপাদকদের দায়িত্ববোধ, ধর্মীয় অনুশাসনসহ দেশপ্রেমে উদ্বুদ্ধ করার পাশাপাশি আইনের কঠোর প্রয়োগের ওপর গুরুত্বারোপ করেছন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা। গতকাল (শনিবার) চট্টগ্রাম সার্কিট হাউসে ৪৮তম বিশ্ব মান দিবস উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ গুরুত্বারোপ করেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, প্রতিটি পণ্যের নির্দিষ্ট মান আছে। যেকোন মূল্যে মান নিশ্চিত করতে হবে। নৈতিক মানদÐের মাধ্যমে যেকোন অবক্ষয় থেকে বাঁচা সম্ভব। তৃণমূল থেকে মান ঠিক রাখতে হবে। ভোক্তা, সরকারি কর্মকর্তা, ব্যবসায়ীদের মানসিক ধারণার উৎকর্ষ প্রয়োজন। আইন বাস্তবায়নে সবার সহযেগিতা দরকার। 

এতে বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. হাবিবুর রহমান বলেন, ১৬ কোটি মানুষের এ দেশে সবার ক্রয়ক্ষমতা সমান নয়। তাই পণ্যের ন্যূনতম মান নিশ্চিত করতে হবে। ভোক্তারা দাম, মান ও মেয়াদোত্তীর্ণ পণ্যের ক্ষেত্রে পাকা রশিদ বা প্রমাণসহ অভিযোগ করলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যে জরিমানা করবে অভিযোগকারী তার ২৫ শতাংশ পাবে। এতে সভাপতিত্ব করেন বিএসটিআই’র চট্টগ্রাম আঞ্চলিক পরিচালক মোঃ রেজাউল করিম। আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন, কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি এসএম নাজের হোসেনসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ