Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শাহজালাল বিমানবন্দরে স্বর্ণ চোরাচালানের সময় বিমান কর্মীসহ আটক ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর চোরাচালানে জড়িত থাকার অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্রাফিক বিভাগের এক গ্রউন্ড সার্ভিস সুপারভাইজারসহ দুইজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।
আটকরা হলেন, বিমানের ট্রাফিক বিভাগের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার ওমর ফারুক ও কাজী কামরুল ইসলাম নামে এক বিমান যাত্রী। কামরুলের বিস্তারিত পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। গতকাল শনিবার ভোরে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ এলাকা থেকে তাদের আটক করা হয় বলে শুল্ক গোয়েন্দা বিভাগের জানিয়েছে। শুল্ক গোয়েন্দা বিভাগের এক কর্মকর্তা জানান,ভোর সাড়ে ৪টার দিকে মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কামরুল ঢাকায় আসেন। পরে তিনি বোর্ডিং ব্রিজ পার হয়ে বের হওয়ার সময় তার সঙ্গে থাকা এক কেজি ২০০ গ্রাম সোনা বিমান কর্মী ফারুকের কাছে হস্তান্তর করেন। এ সময় আগে থেকে অবস্থান নেওয়া শুল্ক গোয়েন্দার দল দুজনকেই হাতেনাতে ধরে ফেলেন।এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে ওই কর্মকর্তা জানান। শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ পরিচালক মো. সাইফুর রহমান বলেন, গতকাল ভোর সোয়া ৫টার দিকে মালয়েশিয়া থেকে আগত বিজি-০৮৭ ফ্লাইটে আসা বিপুল পরিমাণ সোনার চোরাচালানসহ তাকে আটক করা হয়। তবে ঠিক কি পরিমাণ স্বর্ণ আটক করা হয়েছে তা এখনও জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ