Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কষ্টার্জিত সফলতার ভিত্তি অনেক দীর্ঘ স্থায়ী হয় - ভূমি প্রতিমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বলেছেন, জীবনের সফলতা সহসা আসে না। জীবনে সফল হতে হলে অনেকগুলো ধাপ অতিক্রম করে লক্ষ্যে পৌঁছতে হয়। কষ্টার্জিত সফলতার ভিত্তি অনেক দীর্ঘ স্থায়ী হয়। গত শুক্রবার সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ভূমি প্রতিমন্ত্রী বলেন, খুব তাড়াতাড়ি বড় হওয়ার স্বপ্ন দেখা বা এক লাফে গাছে ওঠার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে। বর্তমান প্রজন্মকে নেতিবাচক চিন্তা-ভাবনা পরিহার করে সবসময় সাফল্য অর্জনে এগিয়ে যেতে হবে। পরিশ্রম, একাগ্রতা, ধৈর্য ও সচ্ছতা এসব বিষয়গুলো সাফল্যের মূলভিত্তি। তিনি ছাত্রদের উদ্দেশে বলেন, তোমরা যারা ডিগ্রি নিচ্ছ মনে রাখবে তোমাদের উপর নির্ভর করছে সাদার্ন ইউনিভার্সিটির সুনাম। দেশকে এগিয়ে নিতে তোমাদেরকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে। সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, বলেন, যে গুণগত শিক্ষার প্রতিশ্রæতি নিয়ে সাদার্ন ইউনিভার্সিটির যাত্রা শুরু হয়েছিল তা আজ বাস্তব রূপ নিয়েছে। ইতোমধ্যে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশে বিদেশে নিজেদের ক্যারিয়ার গড়ে বাংলাদেশকে উজ্জ্বল করেছে।
চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের অডিটরিয়ামে প্রো-ভিসি ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ