Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউআইটিএস এর শরৎকালীন নবীনবরণে বক্তাগণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দেশের সন্তানদের সঠিক শিক্ষায় গড়ে তুলতে হবে
দেশে প্রতিষ্ঠিত তথ্য ও প্রযুক্তি ভিত্তিক বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসÑইউআইটিএস’এর শরৎকালীন নবীনবরণ গতকাল বারিধারাস্থ ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান-এর সভাপতিত্ব প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ-এর সদস্য এবং পিএইচপি পরিবারের অর্থ-হিসাব ও প্রশাসন-এর পরিচালক আলহাজ্ব মোহাম্মদ আলী হোসেন।
ইউআইটিএস-এর উৎসবমুখর নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবি-এর উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন নবাগত ছাত্র-ছাত্রীদের প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষা গ্রহনের আহবান জানান। তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে প্রত্যেক শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। তাদের জীবনের শুরুতেই তারা যেন দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রকৃত ইতিহাস জানার পাশাপাশি সঠিক শিক্ষায় শিক্ষিত হতে পারে।
প্রধান আলোচক ইউআইটিএস এর প্রতিষ্ঠাতা সদস্য এবং পিএইচপি পরিবারের অর্থ-হিসাব ও প্রশাসন-এর পরিচালক আলহাজ্ব মোহাম্মদ আলী হোসেন নবীণ শিক্ষার্থীদেরকে শিক্ষাজীবন শেষে দেশের আদর্শ নাগরিক হিসেবে গড়ে ওঠার আহŸান জানান। তিনি ইউআইটিএস এর শিক্ষকদের দক্ষতার সাথে ছাত্রদের শিক্ষাদান করার ওপরও গুরুত্বারোপ করেন। তিনি বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। মানুষের জীবনের যে অসিম শক্তি লুকানো আছে তাকে জাগ্রত করে, জীবনের সমস্ত বাধাকে মোকাবেলা করে অভিষ্ঠ লক্ষে পৌছার সুযোগ করাই সত্যিকারের নেতৃত্ব। তিনি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও পিএইচপি পরিবারের কর্ণধার আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান এর কথা উল্লেখ করে বলেন, আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান নিজেই একটি ইনস্টিটিউশন। তার নিরলস প্রচেষ্টায় গড়া পিএইচপি পরিবার আজ দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে। পিএইচপি আজ দেশের শ্রেষ্ঠ কর দাতা ও শ্রেষ্ঠ বিজনেস এওয়ার্ড এর গৌরবোজ্জল সম্মান লাভ করেছে। এখন তার স্বপ্ন ছিল একটি পূর্ণাঙ্গ ও আদর্শ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। যেখান থেকে ছাত্ররা এমন শিক্ষা গ্রহণ করবে যা আমাদের সমাজের তথা দেশের উপকারে আসবে। আজ আমরা তা প্রতিষ্ঠা করতে পেরেছি। তিনি ছাত্রদের যোগ্যতার সাথে চরিত্র গঠনের উপর গুরুত্ব আরোপ করে বলেন, যখন যোগ্যতার সাথে সাথে চারিত্রিক গুণাবলীর সমন্বয় হবে তবেই সে জীবন পরিপূর্ণতা পাবে, সেইভাবে জীবনে রিকয়ারম্যান্ট ও পারপাস এর সমন্বয় ঘটাতে হবে। তিনি ইউআইটিএস এর ছাত্রদের উল্লেখিত আদর্শগুলো বাস্তবায়নের আহবান জানান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ইউআইটিএস এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস আর হিলালী এবং আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন ড. আরিফাতুল কিবরিয়া।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক, স্কুল অব বিজনেস এর ডিন অধ্যাপক ড. সিরাজ উদ্দিন আহমেদ, দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও নবীন শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ