Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রধান বিচারপতির দুর্নীতির ভিত্তি আছে অ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ভিত্তি আছে বলেও মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন। তিনি বলেছেন, যে সমস্ত অভিযোগ আনা হয়েছে, যদি কোনো রকম সত্য না হত, দেশের প্রধান বিচারপতির বিরুদ্ধে এ সমস্ত কথা বলা কি সম্ভব হত?
তিনি আরো বলেন, অন্য বিচারপতিরা প্রধান বিচারপতির সঙ্গে না বসলে তো বিচারকাজ চলবে না। তাই তাঁর (প্রধান বিচারপতি) আবার ফিরে এসে দায়িত্ব নেয়াটা সুদূরপরাহত। গতকাল শনিবার অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। প্রধান বিচারপতির বিরুদ্ধে আনা ১১টি অভিযোগের পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। অ্যাটর্নি জেনারেল বলেন, দেশবাসীর জানা উচিৎ প্রধান বিচারপতির বিষয়ে বিভিন্ন অভিযোগ উত্থাপিত হওয়ায় তার সহকর্মীরাই তার সঙ্গে বেঞ্চে বসতে চায়নি। এতে সরকারের কোন ভূমিকা নেই। তাকে সরানোর বা বেঞ্চে না বসার ব্যাপারে সরকারের কোনো ভূমিকাই নেই। বরং প্রধান বিচারপতি সম্পর্কে যে সমস্ত অভিযোগ প্রেসিডেন্ট কাছে শুনেছেন, বেঞ্চের অন্যান্য বিচারপতিগণ প্রধান বিচারপতির সাথে বসতে অনীহা প্রকাশ করেছেন, অস্বীকৃতি জানিয়েছেন।
তিনি আরো বলেন, সহকর্মীরাই যদি প্রধান বিচারপতির সঙ্গে না বসতে চান, তাহলে সম্পূর্ণ অচল অবস্থার সৃষ্টি হবে এবং এই অচল অবস্থায় দেশ চলতে পারে না। কাজেই অন্য বিচারপতিরা প্রধান বিচারপতির সঙ্গে না বসলে তো বিচারকাজ চলবে না। বাস্তব অবস্থা বিচার করলে তাঁর আবার ফিরে এসে বসা সুদূরপরাহত বলে তাঁর মনে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ