Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতিকে নিয়ে মিথ্যাচার করে সরকার বিচার বিভাগের ভাবমর্যাদা নষ্ট করেছে -মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ৫:২৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, প্রধান বিচারপতিকে নিয়ে মিথ্যাচার করে সরকার সমস্ত বিচার বিভাগকে অপমানিত করেছে। সরকারের উচ্চ পর্যায় থেকে প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য করে সুপ্রিম কোর্টের ভাবমর্যাদাও ধূলিসাৎ করেছে বলে মন্তব্য করেন তিনি। শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার আগে যে লিখিত বক্তব্য দিয়ে গেছেন ওই বক্তব্যের মাধ্যমে দুটি জিনিস প্রমাণিত হয়েছে, তার মধ্যে একটি হলো দুই অক্টোবর লেখা আইনমন্ত্রী যে চিঠি দেখিয়েছেন সে চিঠি প্রধান বিচারপতি লিখেন নাই এবং তিনি তাতে সইও করেন নাই। আরেকটা হলো প্রধান বিচারপতি কখনোই অসুস্থ ছিলেন না। তিনি সুস্থ ছিলেন সে কথাই জাতির কাছে বলে গেছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান বিচারপতি অত্যন্ত সাহসের পরিচয় দিয়েছেন। তিনি অত্যন্ত সুস্পষ্ট করে বলেছেন, আমি স্বেচ্ছায় যাচ্ছি। কালকে তিনি অনেক সাহসের পরিচয় দিয়েছেন। নিজের কথাটা জাতির কাছে তুলে ধরেছেন। বিচার বিভাগের স্বাধীনতা থাকবে কি না সেটা নিয়ে তিনি সন্দেহ প্রকাশ করেছেন।

মওদুদ আহমদ বলেছেন, তিনি কিন্তু এ কথাও বলেছেন তিনি থাকলে আরো বিব্রতকর অবস্থা সৃষ্টি হবে। আর এ কারণেই তিনি চলে গেছেন। এতে চমৎকার দৃষ্টান্ত স্থাপন করে তিনি গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ