Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শিবচরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

| প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

শিবচর (মাদারীপুর) সংবাদদাতা : রবি মৌসুমে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মাদারীপুরের শিবচরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সরিষা, ভুট্টা বীজ ও সার বিতরন করা হয়েছে।
জানা যায়, বুধবার সকালে শিবচর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্ত¡রে রবি মৌসুমে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ১২ শ ৪০ জন চাষীদের মাঝে প্রত্যেককে উন্নত জাতের ১ কেজী সরিষা বীজ, ২০ কেজী ডিএপি ও ১০ কেজী করে এমওপি সার বিতরন করা হয়। এসময় আরো ৮৫ জন কৃষকের প্রত্যেককে ১ কেজী ভুট্টা বীজ, ২০ কেজী ডিএপি ও ১০ কেজী করে এমওপি সার বিতরন করা হয়। বিতরনকৃত বীজ প্রতি ১ বিঘা জমিতে কৃষকরা রোপন করতে পারবেন বলে কৃষি কর্মকর্তা জানান। এসময় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম দেলোয়ার হোসেন, জেলা কৃষি প্রশিক্ষন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা এসএম সালাউদ্দিন আহমেদ, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ